টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের আরেকটি হার

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের আরেকটি হার

ঢাকা, ১৩ নভেম্বর (জাস্ট নিউজ) : ব্যাটিং ব্যর্থতার চক্র থেকে বেরই হতে পারছে না বাংলাদেশের মেয়েরা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বোলিংটা বেশ ভালোই হয়েছিল মেয়েদের। তবে ব্যাটিং ব্যর্থতায় বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। এবার আবারও ব্যাটিং ব্যর্থতায় আরেকটি হার সঙ্গী হলো বাংলাদেশের।

সোমবার রাতে ড্যারেন স্যামি স্টেডিয়ামে ২০ ওভার খেলে বাংলাদেশ তুলতে পেরেছিল কেবল ৭৬ রান। পরে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তাদের ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭ উইকেট আর ৩৯ বল হাতে রেখে হারিয়েছে ইংল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভার পর্যন্ত টিকে থাকলেও ৯ উইকেটে ৭৬ রানের বেশি এগোতে পারেনি বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ছয় ব্যাটারের চারজনের বিদায় শূন্য রানে। দলের ব্যাটিংয়ের দুরবস্থা বোঝা যায় সহজেই।

ওপেনার আয়েশা রহমান যা একটু লড়েছেন। ১৩তম ওভারে দলীয় ৪২ রানে আয়েশা যখন চতুর্থ ব্যাটার হিসেবে ফিরলেন, তার একার রানই ৩৯! ৫২ বলে ২ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। তার আগে আউট হওয়া শামিমা সুলতানা, ফারজানা হক ও নিগার সুলতানা রানের খাতাই খুলতে পারেননি।

বাংলাদেশের প্রাপ্তি একটাই যে অলআউট হয়নি! পরের ব্যাটারদের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন শুধু দু’জন। রুমানা আহমেদ ১০ ও জাহানারা আলম করেন ১২ রান।

৪ ওভারে ১৬ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার অভিষিক্ত বাঁহাতি স্পিনার ক্রিস্টিয়ে গর্ডন। ৪ জন পেয়েছেন একটি করে উইকেট।

রান তাড়ায় ইংল্যান্ড ৯ ওভারে ৩ উইকেটে ৫৫ রান তোলার পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পরে লক্ষ্য নেমে আসে ১৬ ওভারে ৬৪ রানে। ইংলিশরা বাকি ৯ রান করে ফেলে ৩ বল খেলেই।

রান তাড়ায় খুব ভুগতে হয়নি ইংলিশদের। অ্যান্ড্রু জোন্স করেছেন ২৪ বলে অপরাজিত ২৮, নাটালি শিভার ১৭ বলে ২৩। এতে ইংল্যান্ড জিতে যায় সহজেই।

(জাস্ট নিউজ/এমজে/১৫৫০ঘ.)