সাকিবের জোড়া আঘাতে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ

সাকিবের জোড়া আঘাতে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা, ২৩ নভেম্বর (জাস্ট নিউজ) : তাইজুল ইসলাম নিলেন কিয়েরন পাওয়েলের গুরুত্বপূর্ণ উইকেট। পরের ওভারে সাকিব আল হাসানের জোড়া আঘাত। বাংলাদেশের দুই স্পিনারের উইকেট উৎসবে চূর্ণ হলো ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ। চট্টগ্রাম টেস্টে ৩১ রানে ৩ উইকেট হারায় সফরকারীরা। প্রথম সেশনে তারা আর উইকেট হারায়নি। ৩ উইকেটে ৫৪ রানে লাঞ্চ বিরতিতে গেছে ক্যারিবিয়ানরা।

চতুর্থ ওভারে মেহেদী হাসান মিরাজের এলবিডাব্লিউর আবেদনে ‘হ্যাঁ’ বলেছিলেন আম্পায়ার। কিন্তু পাওয়েল রিভিউ নিয়ে ২ রানে জীবন পান। তবে অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে নিয়ে উদ্বোধনী জুটি বেশি লম্বা করতে পারেননি। ১১তম ওভারে তাইজুলের প্রথম বলে এলবিডাব্লিউ হন এই ওপেনার। এবারও রিভিউ নেন তিনি, কিন্তু সিদ্ধান্ত তার বিরুদ্ধেই থাকে। ১৪ রানে মাঠ ছাড়েন পাওয়েল।

তাইজুল ২৯ রানের উদ্বোধনী জুটি ভাঙার পরের ওভারে বল হাতে নেন সাকিব। গত জুলাইয়ে সবশেষ টেস্ট খেলেন তিনি এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। প্রায় ৬ মাস পর ফিরেই আগের বিধ্বংসী রূপে সাকিব। নিজের প্রথম ওভারেই তুলে নেন দুটি উইকেট। শাই হোপকে ১ রানে বোল্ড করেন। আর চতুর্থ বলে ব্র্যাথওয়েটকে ১৩ রানে সৌম্য সরকারের ক্যাচ বানান তিনি। তার দুই বল আগে সুনীল আমব্রিসের ক্যাচ ধরতে পারেননি মুশফিকুর রহিম। সাকিব আরেকটি উইকেট পেতে পারতেন লাঞ্চের ঠিক আগে। ডিপ স্কয়ার লেগে মুস্তাফিজুর রহমান ছেড়ে দেন রোস্টন চেজের ক্যাচ। দুটি ক্যাচ মিস করলেও ম্যাচের নিয়ন্ত্রণ ঠিকই বাংলাদেশের হাতে।

এর আগে ৮ উইকেটে ৩১৫ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তাইজুল ও নাঈম ইসলাম এদিন বড় অবদান রাখতে পারেননি। আর ৯ রান যোগ করতেই স্বাগতিকরা হারায় শেষ দুটি উইকেট। নাঈম ২৬ রানে আউট হন, মোস্তাফিজুর রহমান রানের খাতা না খুলে বিদায় নেন। দুজনই জোমেল ওয়ারিকানের শিকার। বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ৩২৪ রানে।

(জাস্ট নিউজ/এমজে/১১৪০ঘ.)