‘বার্সা ছাড়ছেন না মেসি’

‘বার্সা ছাড়ছেন না মেসি’

ঢাকা, ৬ জানুয়ারি (জাস্ট নিউজ) : কাতালোনিয়া স্বাধীনতা পেলে বার্সেলোনা ছাড়তে পারেন লিওনেল মেসি! শুক্রবার এ খবর দিয়ে বোমা পাঠিয়েছে স্প্যানিশ দৈনিক এল মুন্দো। এতে বুক কেঁপে ওঠে বার্সা সমর্থকদের। তবে এ খবরের প্রেক্ষিতে খুদে জাদুকরের বাবা হোর্হে মেসি যে বিবৃতি দিলেন, তাতে শান্ত হতে পারেন তারা। তার ভাষ্য, ‘শীর্ষ লিগে’ বার্সেলোনা যতদিন খেলবে ততদিন ক্লাবটিতে থাকবে মেসি।

দীর্ঘদিন ঝুলে থাকার পর গত নভেম্বরে মেসির সঙ্গে চুক্তি নবায়ন করে বার্সা। নতুন চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকবেন আর্জেন্টাইন সুপারস্টার। এসময়ে তার বাই-আউট ক্লজ নির্ধারণ করা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ বর্তমান বিশ্বে সবচেয়ে পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় এখন তিনি।

এতদিন বার্সার সঙ্গে মেসির চুক্তি নিয়ে এসব খবর-ই সামনে এসেছিল। তবে তাতে যে কাতালোনিয়ার স্বাধীনতা প্রশ্নে তার ক্লাব ছাড়ার শর্ত অন্তর্ভুক্ত ছিল তা গোচরে আসেনি। এল মুন্দো সেটিই ফাঁস করে কম্পন তুলেছে স্প্যানিশ ক্লাবটির সমর্থকদের হৃদয়ে।

পত্রিকাটির দাবি, ‘স্পেন থেকে আলাদা হয়ে কাতালোনিয়া স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করলে এবং বার্সার ওপর নেতিবাচক প্রভাব পড়লে যেকোনো মুহূর্তে বিনা ট্রান্সফার ফিতে দলবদল করতে পারবেন মেসি। চুক্তিতে শর্তটা ওয়ান্ডারম্যান নিজেই জুড়ে দিয়েছেন।’

এমন সংবাদ চাউর হওয়ার পর গোটা ফুটবল বিশ্বেই হইচই পড়ে গেছে। কিন্তু হোর্হে মেসি যা জানালেন তাতে আপাতত সেই পরিস্থিতি শান্ত হতে পারে, ‘ যতদিন একটি শীর্ষ লিগে বার্সেলোনা খেলবে ততদিন সেখানেই থাকবে মেসি। এমনকি কাতালানরা স্বাধীনতা পেলেও। খবরে যা এসেছে তার সবটাই সত্য নয়।’ তথ্যসূত্র: আর্জেন্টিনা রেডিও ভিয়া ফোরফোর টু।

(জাস্ট নিউজ/জেআর/৯৫০ঘ.)