চিরপ্রতিদ্বন্দ্বী মেসিকে মিস করেন রোনালদো

চিরপ্রতিদ্বন্দ্বী মেসিকে মিস করেন রোনালদো

ঢাকা, ১০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : কয়েকদিন আগেই অবসান হয়েছে লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদোর রাজত্বের! এক দশক পর এই দুই মহাতারকার বৃত্তের বাইরে ব্যালন ডি’অর জয় করে নিয়েছেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ। যদিও প্রশ্ন রয়েই গেছে আসলেই কি মেসি-রোনালদোর দাপট বিশ্ব ফুটবল থেকে শেষ হয়ে গেছে? দুই জনই বিশ্বকাপের পর নিজ নিজ জাতীয় দলের হয়ে একটি ম্যাচেও অংশ নেননি। তবে নিজেদের ক্লাবের জার্সিতে প্রতিবারের মতো এবারও সেরা পারফরম্যান্স দিয়ে যাচ্ছেন।

লা লিগায় বার্সেলোনার হয়ে ১৩ ম্যাচ খেলেছেন মেসি। ১১ গোল করে ও ৮ গোল করিয়ে শীর্ষ গোল দাতা হিসেবে রয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। অন্যদিকে ইতালিয়ান সিরি আ’তে রোনালদো ১৫ ম্যাচে ১০ গোল করেছেন করিয়েছেন ৬টি গোল। পর্তুগিজ মহারাজ দ্বিতীয় সেরা গোল দাতার তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন।

সম্প্রতি ইতালিয়ান গণমাধ্যম দ্য গ্যাজেটের সঙ্গে কথা বলেছেন রোনালদো। সেখানে সবাইকে অবাক করে জানিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী মেসিকে মিস করেন তিনি।

আপনি কি মেসিকে মিস করেন? এমন প্রশ্নের জবাবে সিআরসেভেন বলেন, মনে হয় আমি তাকে একটু মিস করি। আমি ইংল্যান্ড, স্পেন, ইতালি ও পর্তুগালে খেলেছি। জাতীয় দলতো আছেই। অন্যদিকে সে স্পেনেই অবস্থান করছেন। আমার মনে হয় তার আমাকে বেশি প্রয়োজন।

‘আমার জন্য জীবনটা অনেক বড় একটি চ্যালেঞ্জ। আমি এটাকে ভালোবাসি। খুশি থাকতে পছন্দ করি। আমি তাকে যেকোনো দিন ইতালিতে দেখতে চাই। আমি যেটা পছন্দ করি সেটাই করি। সব সময় চ্যালেঞ্জ গ্রহণ করি। সে যদি সেখানে খুশি থাকে সেটাকেও আমি সম্মান জানাই।’

মেসিকে একজন সেরা খেলোয়াড় উল্লেখ করে ৩৩ বছর বয়সী রোনালদো বলেন, তিনি একজন ভালো মানুষও। তবে আমি বর্তমানে এখানে অবস্থান করছি। এটাই আমার জীবন। এতেই আমি খুশি।

ব্যালন ডি’অর প্রসঙ্গে রোনালদোর অভিমত কী জানতে চাইলে তিনি বলেন, আমার মনে হয় প্রতিবারই আমিই এটা পাবার যোগ্য। এর জন্য আমি কাজও করেছি। আমি যদি এটা না পাই, তার মানে এটা না যে পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে। আমি এই ফলাফলকে সম্মান জানাই।

মাঠে আমি সবসময় জেতার জন্য যা দরকার তাই করি। পরিসংখ্যান কখনওই মিথ্যা বলে না। ট্রফি না জিতলেও আমার মনে হয় না আমি তেমন দুঃখী। কারণ আমার পরিবার ও বন্ধুরা রয়েছে আমার সঙ্গে। বিশ্বের অন্যতম সেরা ক্লাবের হয়ে খেলি আমি। আপনি কি মনে করেন আমি বাসায় গিয়ে কাঁদবো? আমারও মন খারাপ হয়, তবে জীবনের চাকা থমকে থাকে না। আমি আরও কষ্ট করতে চাই।

২০১৮ সালের ব্যালন ডি’অর জয়ী মদ্রিচকে অভিনন্দন জানিয়ে পর্তুগিজ ফরোয়ার্ড বলেন, সে এটার যোগ্য। তবে পরের বছর তার সঙ্গে আমার দেখা হচ্ছে। আমি এটা পুনরুদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

জুভেন্টাস ও চ্যাম্পিয়নস ট্রফির ভাবনা নিয়ে বলেন, এটা একটি স্বপ্নই নয়, আমাদের দলটি অনেক শক্তিশালী। কারও নাম উল্লেখ করতে চাই না। তবে এই পর্যন্ত যতগুলো ক্লাবের সঙ্গে খেলেছি সবচেয়ে সেরা দল হচ্ছে এটি।

এখানে আমরা একটি দল হিসেবে খেলি। অন্য জায়গায় কয়েকজন খেলোয়াড়কে বেশি প্রাধান্য দেয়া হয়। অথচ এখানে সবার গুরুত্ব একই।

প্রত্যেকেই দলের প্রতি শ্রদ্ধাশীল ও জয়ের জন্য প্রতিজ্ঞাবদ্ধ উল্লেখ করে রোনালদো বলেন, যদি ডিবালা অথবা মানজুকিচ গোল নাও পায় তবু তারা বেশ খুশি থাকে। আপনার খুশিতেই তারাও খুশি। আমার জন্যে এটাই সবচেয়ে সুন্দর বিষয়। মাদ্রিদে যেটার শূন্যতা অনুভব করতাম। এখানে সেটা পরিবারের মতোই।

(জাস্ট নিউজ/এমজে/১৭৫৯ঘ.)