ইমার্জিং কাপের শিরোপা শ্রীলংকার ঘরেই

ইমার্জিং কাপের শিরোপা শ্রীলংকার ঘরেই

ঢাকা, ১৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : উত্তেজনা তৈরি করেও জিততে পারেনি ভারত। মাত্র ৩ রানে হেরে যায় সফরকারীরা। জয়ের জন্য শেষ ২৪ বলে ভারতের প্রয়োজন ছিল ৩৭ রান। হাতে ছিল ৪ উইকেট। ৮৩ রানে ৫ উইকেট হারানো ভারতকে জয়ের স্বপ্ন দেখিয়ে যাওয়া অধিনায়ক জয়ন্ত যাদব শেষ পর্যন্ত ব্যর্থ হন।

৪৭তম ওভারের প্রথম দুই বলে সেট ব্যাটসম্যান যাদব ও মুলানিকে আউট করে খেলার পট পরিবর্তন করেন আসেলা গুনারত্নে। ৭১ ও ৪৬ রান করে ফেরেন যাদব ও ‍মুলানি। এই ওভারে মাত্র ৫ রানে ৩ উইকেট শিকার করেন লংকান জাতীয় দলের পেসার গুনারত্নে। আগের ছয় ওভারে ৩৩ রানে সাফল্যহীন গুনারত্নে নিজের সপ্তম ওভারে আগুনঝরা বোলিং করে দলের জয়ের রাস্তা তৈরি করেন।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ২০ রান। কামিন্দু মেন্ডিসকে দুই ছক্কা হাঁকিয়ে ১৬ রান আদায় করলেও দলের পরাজয় এড়াতে পারেননি আতিত শেথ। ১৫ বলে দুই ছক্কায় এক চারের সাহায্যে ২৮ রান করে অপরাজিত থাকেন তিনি।

মাত্র ৩ রানে জিতে ইমার্জিং এশিয়া কাপের শিরোপা অক্ষুণ্ণ রাখল শ্রীলংকা। ইমার্জিং এশিয়া কাপের গত আসর হয়েছিল বাংলাদেশে। সেবার পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতে নেয় শ্রীলংকা। এবার নিজেদের মাঠে ভারতকে হারিয়ে টানা দ্বিতীয়বার শিরোপা জিতল লংকান যুবারা। শিরোপা জয়ী এই শ্রীলংকার বিপক্ষে দুই আসরে সেমিফাইনালে হেরে যায় বাংলাদেশ।

শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২০৭ রান সংগ্রহ করে শ্রীলংকা। দলের হয়ে ৫৫ বলে সর্বোচ্চ ৬১ রান করেন কামিন্দু মেন্ডিস। এছাড়া ৬২ বলে ৫৪ রান করেন বয়গোদা।

এছাড়া ৪৬ রান করেন জাতীয় দলের ক্রিকেটার শিহান জয়সুরিয়া। ২৬ বলে ৩১ রান করেন শ্রীলংকান জাতীয় দলের ক্রিকেটার চাতুরঙ্গা ডি সিলভার ছোট ভাই ওয়ান্দু হাসরঙ্গ ডি সিলভা।

টার্গেট তাড়া করতে ৮৩ রানে ৫ উইকেট হারানো ভারতকে জয়ের স্বপ্ন দেখালেও তা বাস্তবে রূপ দিতে পারেননি অধিনায়ক জয়ন্ত যাদব। ৮৫ বলে পাঁচটি চারের সাহায্যে ৭১ রান করেন যাদব। ৪৪ বলে ৪৬ রান করেন মুলানি। এছাড়া ৪৮ বলে ৪০ রান করেন নিথিস রানা। শ্রীলংকার হয়ে ৩৮ রানে ৩ উইকেট শিকার করেন গুনারত্নে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১৩৯ঘ.)