৩ বছরের জেল হচ্ছে স্টোকসের!

৩ বছরের জেল হচ্ছে স্টোকসের!

ঢাকা, ১৬ জানুয়ারি (জাস্ট নিউজ) : বেন স্টোকসের ক্যারিয়ারই হয়তো হুমকির মুখে পড়তে যাচ্ছে। গত সেপ্টেম্বরে ব্রিস্টলে নাইটক্লাবের সামনে এক ব্যক্তিকে তার মারামারির ঘটনাকে দাঙ্গা হিসেবে উল্লেখ করেছে সিপিএস। বিশেষ আদালতটির এ অভিযোগ প্রমাণিত হলে তিন বছর কারাদণ্ড হতে পারে ইংলিশ অলরাউন্ডারের।

মারামারির ঘটনায় ইংল্যান্ডের অস্ট্রেলিয়া সফরে অ্যাশেজ ও ওয়ানডে দল থেকে বাদ পড়েন স্টোকস। তবে আসন্ন নিউজিল্যান্ড সফরে দলে রাখা হয়েছে তাকে।

ইংলিশ অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিবৃতিতে জানিয়েছে, মারামারির ঘটনায় অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ ও ওয়ানডে সিরিজে খেলতে দেয়া হয়নি স্টোকসকে। তবে নিউজিল্যান্ড সফরে দলে রাখা হয়েছে তাকে। কিন্তু আসন্ন সিরিজে সে এখন খেলতে পারবে কিনা তা ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ব্রিস্টলে সেই কাণ্ডের পর অনির্দিষ্টকালের জন্য স্টোকসকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করে ইসিবি।

গত ২৬ নভেম্বর স্টোকসের বিরুদ্ধে সিপিএস আদালতে অভিযোগ পেশ করে অ্যাভন ও সমারসেট পুলিশ। পরের মাসে এ ব্যাপারে আরও প্রমাণ পেশ করা হয়। সব তথ্যপ্রমাণ আমলে নিয়ে তিনিসহ আরও দুই ব্যক্তির বিরুদ্ধে প্রকাশ্যে দাঙ্গা-হাঙ্গামার অভিযোগ এনেছে আদালতটি। শিগগির তাদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। তবে তারিখ উল্লেখ করা হয়নি।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮৪৯ঘ.)