মিথুন-সাব্বিরকে হারিয়ে বিপদে টাইগাররা

মিথুন-সাব্বিরকে হারিয়ে বিপদে টাইগাররা

ঢাকা, ২৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : তামিম ইকবাল ফিরে গেলেন দ্রুত। এর কিছুক্ষণ পরই তার দেখানো পথ অনুসরন করলেন মোহাম্মদ মিথুন ও সাব্বির রহমান। তাতেই ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার দেওয়া ২২১ রানের জবাব দিতে যেয়ে বিপদে পড়েছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৪ ওভারে ৪০ রান। উইকেটে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ১৫ ও মুশফিকুর রহিম ৭ রানে। জিততে হলে এখনও টাইগারদের করতে হবে ৩৬ ওভারে ১৮২ রান। হাতে রয়েছে ৭ উইকেট।

এরআগে ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২২১ রান। এখন জবাব দিতে নেমেছে বাংলাদেশ। কিন্তু শুরুটা তামিমকে হারিয়ে মোটেও ভাল হলো না দলটির।

ইনিংসের ষষ্ঠ ওভারের তৃতীয় বলেই উইকেটরক্ষক ডিকভেলার কল্যাণে জীবন ফিরে পেয়েছিলেন তামিম ইকবাল (৩)। কিন্তু দুসমন্ত চামিরার পরের বলে টপ এজ হয়ে ড্যাশিং এ ওপেনার মিড উইকেটে ধনাঞ্জয়ার হাতে পড়লেন ধরা। কিছুক্ষণ পরেই নিজের ভুলে রান আউটে কাটা পড়েন মোহাম্মদ মিথুন (১০)।

শনিবার বেলা ১২টায় ঢাকার মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবক'টি উইকেট হারিয়ে ২২১ রান তুলতে সক্ষম হয় শ্রীলংকা। দলের পক্ষে উপুল থারাঙ্গা সর্বোচ্চ ৫৬ রান করেন। এছাড়া দিনেশ চান্দিমাল ৪৫ ও নিরোশান ডিকভেলা ৪২ রান করেন।

বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন ৪টি, মোস্তাফিজুর রহমান ২টি এবং মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা ও মোহাম্মদ সাইফুদ্দিন একটি করে উইকেট নেন।

ত্রিদেশীয় কোনো সিরিজে এখন পর্যন্ত শিরোপা জিততে না পারা বাংলাদেশ এই শিরোপা নিজেদের করে নিতে মুখিয়ে আছে। অন্যদিকে ফাইনালের আগে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে অনেকটা ফুরফুরে মেজাজে থাকা শ্রীলংকাও ট্রফির অন্যতম দাবিদার।

(জাস্ট নিউজ/একে/১৭৩৩ঘ.)