যুব বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন

যুব বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন

ঢাকা, ৩ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আগে ব্যাট করে ভারতকে ২১৭ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। আর এই রান সহজেই তাড়া করে ফেভারিট অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারতীয় যুবারা।

এ নিয়ে চারবার যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত। আর অস্ট্রেলিয়া জিতেছে তিনবার। অবশ্য এর আগে দুদলের সাফল্য ছিল সমান। এবারের আসরের সাফল্যে অস্ট্রেলিয়াকে ছাড়িয়ে গেছে ভারতীয়রা।

শনিবার অনুষ্ঠিত ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অসি অধিনায়ক জেসন সঙ্গা। তবে খুব একটা বড় সংগ্রহ দাঁড় করাতে পারেননি তাঁরা। ৪৭.২ ওভারে ২১৬ রানেই ইনিংস গুঁড়িয়ে নেয় তাঁরা।

ভারতের হয়ে দুটি করে উইকেট নেন ঈশান পোড়েল, শিভা সিং, কমলেশ নাগারকোতি এবং অনুকুল রায়। একটি শিকার শিভম মাভির। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ সংগ্রহ জোনাথন মের্লোর, ৭৬ রান করেন তিনি।

ভারতের শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান মানজোট কালরার। উদ্বোধনীতে ব্যাট করতে নেমে দারুণ একটি সেঞ্চুরি করে দলের এই সাফল্যে মূল অবদান রাখেন তিনিই। ১০২ বলে আটটি চার ও তিনটি ছক্কায় সাজানো এই ইনিংসটি গড়ে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনিই।

এ ছাড়া হারবিক দেশাই অপারাজিত ৪৭, শুভম্যান গিল ৩১ এবং ওপেনার পৃথ্বী শা ২৯ রান করে দলের এই শিরোপা জয়ে অন্যতম অবদান রাখেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৭০০ঘ.)