মোহামেডানে খেলবেন সালমান বাট

মোহামেডানে খেলবেন সালমান বাট

ঢাকা, ৬ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে একসময় নিয়মিতই খেলতেন আন্তর্জাতিক ক্রিকেটের অনেক বড় বড় নাম। অর্জুনা রানাতুঙ্গা, ওয়াসিম আকরাম থেকে শুরু করে সনাথ জয়সুরিয়ার মতো ক্রিকেটাররা বিভিন্ন সময় ঢাকার মাঠগুলো মাতিয়েছেন প্রিমিয়ার লীগের দলগুলোর হয়ে। ঢাকা লীগের সেই জৌলুস এখন আর নেই। নেই বিদেশি তারকা ক্রিকেটারদের ছড়াছড়িও।

তবে এর পরও টুর্নামেন্টের প্রতিটি দলই সম্ভাব্য সেরা বিদেশি ক্রিকেটারকেই দলে ভেড়ানোর চেষ্টা করে। এবার যেমন মোহামেডান দলে ভিড়িয়েছে পাকিস্তানি ব্যাটসম্যান সালমান বাটকে। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন এই ক্রিকেটার।

বুধবার ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ম্যাচ দিয়েই মাঠে নামার কথা রয়েছে তার। ম্যাচ ফিক্সিং করে পাঁচ বছর ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা এবং প্রায় আড়াই বছর কারাবাসের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছেন এই ক্রিকেটার। তবে ঘরোয়া ক্রিকেটে খেলছেন নিয়মিতই। পাকিস্তানের লিস্ট-এ টুর্নামেন্ট ডিপার্টমেন্টাল ওয়ানডে কাপে ওয়াপদা দলের অধিনায়ক তিনি।

ঢাকা প্রিমিয়ার লীগের নিয়মানুযায়ী, প্রতি দলে একজন করে বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন। এখন পর্যন্ত বেশিরভাগ ক্লাবই নিজেদের পছন্দের বিদেশি ক্রিকেটারকে ক্লাবে ভিড়িয়েছে। আবাহনী লিমিটেডের হয়ে খেলবেন ভারতের শচীন রানা, বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সে খেলবেন আরেক ভারতীয় ক্রিকেটার রজত ভাটিয়া। প্রাইম দোলেশ্বরে আছেন পুনিত সিং, প্রাইম ব্যাংক দলে টেনেছে কুনাল চান্ডেলাকে।

ব্রাদার্স ইউনিয়নের হয়ে খেলবেন জোহান সিম্পসন। নতুন দুই দল অগ্রণী ব্যাংক ও শাইনপুকুর ক্রিকেট ক্লাবও ইতিমধ্যে বিদেশি খেলোয়াড়দের নাম নিশ্চিত করেছে। অগ্রণী ব্যাংকের হয়ে খেলবেন পাকিস্তানি ক্রিকেটার রাফাতুল্লাহ মোহাম্মদ ও শাইনপুকুরে খেলবেন ভারতের উদয় কাউল। আবাহনীর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলাঘর সমাজকল্যাণ সমিতির হয়ে খেলেছেন আরেক ভারতীয় ক্রিকেটার অশোক মেনারিয়া। কলাবাগান ক্রীড়াচক্র এখনও নিজেদের দলের বিদেশি খেলোয়াড়ের ব্যাপারে কোনো কিছু নিশ্চিত করেনি। তবে জানা গেছে, ভারতের দুই ক্রিকেটার মানবিন্দর বিসলা ও ইকবাল আবদুল্লাহর ব্যাপারে আগ্রহ আছে ক্লাবটির।

(জাস্ট নিউজ/ওটি/১৫৪০ঘ.)