দায়িত্বটা নিতে হবে ব্যাটসম্যানদের: তামিম

দায়িত্বটা নিতে হবে ব্যাটসম্যানদের: তামিম

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ঘরের মাঠে যেন এক অচেনা বাংলাদেশ। ত্রিদেশীয় ওয়ানডে ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে পুরোপুরি ব্যর্থ টাইগাররা। তবে সামনে এবার লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। তাই এবার কোনো ধরণের ছাড় দিতে নারাজ টিম বাংলাদেশ। আর এজন্য ব্যাটসম্যানদের দায়িত্বটা একটু বেশি বলে মনে করছেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

বাংলাদেশের ব্যর্থতার জন্য দলের ভালো সূচনা না পাওয়া এবং ব্যাটসম্যানদের লম্বা স্কোর না করতে পারাকে সমস্যা মনে করছেন তামিম। তিনি বলেন, ছয় মারার জন্য ডট কোনো বড় সমস্যা না। আমার ব্যক্তিগতভাবে মনে হয় আমাদের সমস্যা টি-টোয়েন্টিতে শুরুটাই আমাদের জন্য কঠিন। ওপেনার হিসেবে ব্যাট করতে নেমে আপনাকে শুরু থেকেই উইকেটটা স্যাক্রিফাইস করার জন্য তৈরি থাকতে হবে। প্রথম ছয় ওভারে আপনি মারতে গেলে আউট হতেই পারেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, ৩০-৪০ হলে আমাদের ৬০-৭০ করতে হবে।

নিজের রানকে বড় করার বিষয়ে গুরুত্ব আরোপ করেন টাইগার এই ওপেনার আরো বলেন, একজন ব্যাটসম্যান ৩০কে ৫০-৬০ করে দিলে নিজের জন্যও ভালো, দলের জন্যও ভালো একটা প্লাটফর্ম রেডি করে দেয়। আমি মনে করি টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট, যেখানে শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। আপনি যখন সেটা করবেন, তখন যেন সেটাকে বড় কিছু করা যায়।

ব্যাটিং কিংবা বোলিং দুই বিভাগেই ভালো সূচনা চান ২৮ বছর বয়সী দেশ সেরা এই ওপেনার।

(জাস্ট নিউজ/ওটি/০৯৫৯ঘ.)