বিপিএলের ৫ম আসর

আজ খুলনার মুখোমুখি কুমিল্লা

আজ খুলনার মুখোমুখি কুমিল্লা

ঢাকা, ৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিপিএলের পয়েন্ট টেবিলে সেরা দুইয়ে থাকার লক্ষ্য খুলনা টাইটানসের। আজ লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনার প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বেলা একটায় শুরু হতে যাওয়া ম্যাচে জয় পেলেই টাইটানসের লক্ষ্যপূরণের উজ্জ্বল সম্ভাবনা। সন্ধ্যা ছয়টায় পরের ম্যাচে মুখোমুখি হবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস। দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টিভি।

আজ হেরে গেলে তৃতীয় কিংবা চতুর্থ স্থানে থেকে সেরা চারের লড়াইয়ে নামতে হবে খুলনা টাইটানসকে। ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তারা আপাতত তৃতীয় স্থানে আছে। অন্যদিকে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাকি দুই ম্যাচ হারলেও তামিমের দলের সেরা দুইয়ে থাকা নিশ্চিত। তবে জয়ের আত্মবিশ্বাস নিয়ে কোয়ালিফায়ার ম্যাচ খেলতে চায় তারা।

কুমিল্লার ব্যাটসম্যান ইমরুল কায়েস বলেছেন, আমরা জয়ের ধারা অব্যাহত রেখে কোয়ালিফায়ার খেলতে চাই, লিগ পর্বের বাকি দুই ম্যাচও জিততে চাই। টানা জয়ের মধ্যে থাকলে আত্মবিশ্বাস বেড়ে যায়। আশা করি, আমরা জয়ের ধারা বজায় রাখতে পারবো।

বিপিএলের নিয়ম অনুযায়ী, শেষ চারের লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে লিগ পর্বের সেরা দুই দল। এই ম্যাচের বিজয়ী দল সরাসরি খেলবে ফাইনালে। তবে হেরে যাওয়া দল আরেকটি সুযোগ পাবে। দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা খেলবে এলিমিনেটর ম্যাচের বিজয়ীর বিপক্ষে। পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল খেলবে এলিমিনেটর ম্যাচ।

আজকের ম্যাচ নিয়ে খুলনার ব্যাটসম্যান আরিফুল হকের ভাবনা, এক কিংবা দুই নম্বরে থাকার জন্য জয়ের বিকল্প নেই। আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো। আশা করি, আগের দুই ম্যাচের চেয়ে ভালো খেলতে পারবো।

উইকেট নিয়ে অবশ্য চিন্তিত ব্যাট হাতে খুলনাকে তিনটি জয় এনে দেওয়া আরিফুল, উইকেট নিয়ে আমরা কিছুটা উদ্বিগ্ন। উইকেটটা বেশ স্লো মনে হচ্ছে। এর আগে যখন ঢাকায় খেলেছিলাম, তখন বল ভালোভাবে ব্যাটে এসেছিল। কিন্তু এখন অনেক নিচু হয়ে আসছে, তাই বলে হিট করা কঠিন হয়ে পড়ছে।

রংপুর রাইডার্সের বিপক্ষে গত ম্যাচে তাকে যখন দলের প্রয়োজন, ঠিক তখনই আউট হয়ে যান আরিফুল। ওই ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে আগামীতে জ্বলে ওঠার প্রতিজ্ঞা তার কণ্ঠে, আমি আউট হওয়ার আগে ১২ বলে ২৫ রান প্রয়োজন ছিল দলের। আমার লক্ষ্য ছিল, অন্তত তিনটি ছক্কা মারা, কিন্তু পারিনি। ভবিষ্যতে এমন পরিস্থিতিতে সফল হওয়ার চেষ্টা করবো। গত ম্যাচে ব্যর্থ হলেও আগামীতে সফল হবোই।

খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহর উৎসাহে অনুপ্রাণিত আরিফুল বললেন, রিয়াদ ভাই আমাকে বলেছেন, কে আউট হলো আর কে না হলো, তোর সেটা জানার দরকার নাই। তুই শুধু ম্যাচ শেষ করে আসবি। আমার তাই লক্ষ্য, ম্যাচের শেষ পর্যন্ত খেলা। শেষ ওভারে জয়ের জন্য ১০-১২ রান দরকার হলেও আমার পক্ষে ফিনিশ করা সম্ভব।

(জাস্ট নিউজ/ওটি/১০৪৬ঘ.)