মেসির ফ্রি কিকে বার্সার জয়

মেসির ফ্রি কিকে বার্সার জয়

ঢাকা, ৫ মার্চ (জাস্ট নিউজ) : তবে কি শিরোপাটা বার্সেলোনা পেয়েই গেলো। বার্সার কোচ অবশ্য বিনয়ী হতে পারেন। ম্যাচের আগে যেমন বলেছিলেন এই ম্যাচই শিরোপার নির্ধারক নয় তেমিন বলতে পারেন শিরোপা জিততে লিগের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু অ্যাথলেটিকো কোচ কিংবা আঁতোয়ান গ্রিজম্যান কী বলবেন? তারা তো বলেছিলেন তাদের কাছে প্রতিটি ম্যাচই ফাইনালের মতো। তবে কি আত্মসমর্পন করে বলবেন লিগ শিরোপার আশা ছেড়ে দিয়েছেন তারা?

পুরো নব্বাই মিনিটে ৫৮ শতাংশ বল দখলে করে খেলেছে বার্সা। গোলে শট নিয়েছে পাঁচটি আর গোলের বাইরে তিনটি। আর অ্যাথলেটিকোর গোলে শট স্বাগতিকদের অর্ধেক। দটিটি গোলে ও একটি বাইরে শট নিয়েছে দলটি। তবে বল দখলের লড়াইয়ে সরব ছিল স্পেনের রাজধানী মাদ্রিদের এই দলটি।

খেলা যাই হোক ম্যাচের নির্ধারক কিন্তু সেই একজন। লিওনেল মেসি! তাও আবার তার অতি পরিচিত ট্রেডমার্ক ফ্রি কিক থেকে। ম্যাচের ২৬ মিনিটে ফ্রি কিক পায় বার্সেলোনা। গোল পোস্টের বাম পাশ দিয়ে উঁচু শট নেন মেসি। অ্যাথলেটিকো গোলরক্ষক জন ওব্লাক ঝাপিয়ে পড়ে থামানোরও চেষ্টা করেন। কিন্তু তার হাতে লেগেও জাল খুঁজে নেয় বল।

পরে ডিয়াগো সিমিওনের শিষ্যরা চেষ্টা করেছে গোল শোধ করতে আর বার্সা আক্রমন করেছে গোলের সংখ্যা বাড়িয়ে জয় নিশ্চিত করতে কিন্তু শেষমেষ ১-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় কাতালানদের।

এই জয়ে লিগে ২৭ ম্যাচই অপরাজিত থাকল বার্সেলোনা। ৬৯ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষেও আছে দলটি। আর সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে অ্যাথলেটিকো।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৪৩ঘ.)