দুই ম্যাচ নিষিদ্ধ চান্দিমাল

দুই ম্যাচ নিষিদ্ধ চান্দিমাল

ঢাকা, ১১ মার্চ (জাস্ট নিউজ) : বাংলাদেশ দলের বিপক্ষে ম্যাচে স্লো ওভার রেটের কারণে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন শ্রীলংকা অধিনায়ক দিনেশ চান্দিমাল। আগামী মঙ্গলবার ভারত এবং বৃহস্পতিবার বাংলাদেশ দলের বিপক্ষে খেলতে পারবেন না লংকান এই ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নীতিমালা অনুসারে নির্ধারিত সময়ের মধ্যে ২০ ওভার বোলিংকরতে না পারলে, অতিরিক্ত সময়ের জন্য শাস্তির আইনের বিধানরাখা হয়েছে। নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় নেয়ায় আগামী দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে লংকান এ অধিনায়ককে।

শুধু শ্রীলংকান অধিনায়কই নন! একই অভিযোগেম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেয়া হয় বাংলাদেশ দলের অধিনায়কমাহমুদউল্লাহ রিয়াদের।

শনিবার শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করে ২১৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা। তাদের ছুড়ে দেয়া রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের দুই বল আগেই জয় তুলে নেয় বাংলাদেশ দল। এদিন সর্বোচ্চ রান তাড়া করে টি-টোয়েন্টির সীমিত ওভারের নতুন ইতিহাস গড়ে বাংলাদেশ।

উদ্বোধনীতে ৭৪ রানের জুটি গড়ে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখান লিটন-তামিম। তাদের বিদায়ের পর বাকি কাজটা সম্পূর্ণ করেন মুশফিক। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক ইনিংসের শেষ পর্যন্ত খেলে ৩৫ বলে ৪ ছক্কা এবং ৫ চারের সাহায্যে অপরাজিত ৭২ রান করেন দলের জয় নিশ্চিত করেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১২৯ঘ.)