বাংলাদেশকে ১৭৭ রানের লক্ষ্য দিয়েছে ভারত

বাংলাদেশকে ১৭৭ রানের লক্ষ্য দিয়েছে ভারত

ঢাকা, ১৪ মার্চ (জাস্ট নিউজ) : শুরুর সঙ্গে শেষটা মিললো না বোলিংয়ের। তাই লক্ষ্যটা বড় হলে গেল বাংলাদেশের জন্য। শেষ দিকে বোলাররা বেশি খরচ করায় ভারত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে করেছে ১৭৬ রান।

খেলার ফরম্যাট টি-টোয়েন্টির, তবে ইনিংসের শেষ ভাগের আগে ভারতের ব্যাটিংয়ে ছিল না তার ছাপ। বিশেষ করে রোহিত শর্মার ব্যাটিংয়ের সঙ্গে একেবারেই যাচ্ছিল না তা। ব্যাটিংটাই মনে হচ্ছিল ভুলে গেছেন ভারতীয় ওপেনার! আগের তিন ম্যাচে ব্যর্থ হওয়ার কারণেই হয়তো তার ব্যাটিংয়ে ছিল জড়তা। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেকে করেছেন ধারালো। আর শেষে দেখা মেলে রোহিতের চেনা রূপের। বিধ্বংসী ব্যাটিংয়ে খেলেন ৬১ বলে ৮৯ রানের ইনিংস।

তার এই ইনিংসটার সঙ্গে সুরেশ রায়নার ৩০ বলে ৪৭ রান ভারতকে দেয় বড় রানের সংগ্রহ। ৫ চার ও ২ ছক্কায় সাজানো রায়নার ইনিংসটি শেষ হয় রুবেল হোসেনের বলে। বাংলাদেশের পাওয়া ৩টি উইকেটেই অবদান আছে এই পেসারের। এর আগে শিখর ধাওয়ানকে ফিরিয়ে ৭০ রানের উদ্বোধনী জুটিতে ভেঙেছিলেন এই পেসার।

শুরু থেকেই বাংলাদেশি বোলারদের সামনে খুব একটা সুবিধা করতে পারছিলেন না ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। বাঁহাতি ব্যাটসম্যান কিছুটা আক্রমণাত্মক মেজাজে খেললেও রোহিত ছিলেন ঠাণ্ডা মাথায়। আক্রমণাত্মক মেজাজে খেলতে গিয়েই রুবেলের ইয়র্কারে ধরাশয়ী ধাওয়ান। বাংলাদেশি পেসারের দুর্দান্ত ডেলিভারিতে উড়ে যায় ধাওয়ানের মিডল স্টাম্প। প্যাভিলিয়নে পথ ধরার আগে এই ওপেনার ২৭ বলে খেলে যান ৩৫ রানের ইনিংস।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১১৬ঘ.)