মাঠে গড়িয়ে কাঁদলেন সৌম্য

মাঠে গড়িয়ে কাঁদলেন সৌম্য

ঢাকা, ১৮ মার্চ (জাস্ট নিউজ) : কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস টি-টোয়েন্টি সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচে লড়াই করে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। চার উইকেটে ম্যাচ জয় করে নিদাহাস ট্রফি ঘরে তুলে নিয়েছে টিম ইন্ডিয়া। শেষ বলে ছক্কা হাঁকিয়ে বাংলাদেশকে হারিয়ে দেন দিনেশ কার্তিক। সৌম্য সরকারের তার শেষ ওভারে একটি উইকেট শিকার করে জয়ের জানান দিলেও আগের ওভারে রুবেল হোসেনের দেওয়া ২২ রান পাল্টে দিয়েছে পুরো ম্যাচের চিত্র। মূলত তার ওই ওভারেই বদলে গিয়েছিল ম্যাচটি।

শেষ ওভারটি করে সৌম্য সরকারের মাঠে গড়িয়ে কাঁদার চিত্রটি জানান দেয় পুরোনো ইতিহাস। এর আগে আরো চারবার আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে উঠেও জয় পায়নি বাংলাদেশ। এবারই প্রথম দেশের বাইরে কোনো ত্রিদেশীয় সিরিজে ফাইনালে খেলেছে টাইগাররা। কিন্তু আবারো স্বপ্ন ভঙ্গ। এবারও পারেনি বাংলাদেশ।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠানোর পর ১৬৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে ভারত। ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। তবে দলীয় ৩২ রানের মাথায় সাকিব ফিরিয়ে দেন ১০ রান করা শিখর ধাওয়ানকে। রুবেলের করা ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দেন সুরেশ রায়না। আম্পায়ার উল্টো ওয়াইডের সংকেত দেন। মুশফিক-সাকিবের প্রতিবাদে পরে থার্ড আম্পায়ারের সাহায্য নেন আম্পায়ার। তাতে টিভি রিপ্লে দেখে আউটের সিদ্ধান্ত দেওয়া হয়। রায়না বিদায় নেন ০ রানে। ইনিংসের দশম ওভারে রুবেল ফেরান লোকেশ রাহুলকে। দলীয় ৮৩ রানের মাথায় বিদায় নেওয়ার আগে রাহুল ১৪ বলে দুই চার-এক ছয়ে করেন ২৪ রান।

১৪তম ওভারে রোহিত শর্মাকে বিদায় করেন নাজমুল অপু। দলীয় ৯৮ রানের মাথায় ভারত তৃতীয় উইকেট হারায়। রোহিত শর্মা বিদায়ের আগে ৪২ বলে চারটি বাউন্ডারি আর তিনটি ওভার বাউন্ডারিতে করেন ৫৬ রান। ১৮তম ওভারে মোস্তাফিজ এসে তুলে নেন ২৭ বলে ২৮ রান করা মনিষ পান্ডেকে। সেই ওভারে মাত্র ১ রান দেন মোস্তাফিজ। রুবেলের করা ১৯তম ওভারের প্রথম তিন বলে ১৬ রান নেন নতুন ব্যাটসম্যান দিনেশ কার্তিক। সেই ওভারে ওঠে ২২ রান। শেষ ওভারে দরকার হয় ১২ রানের। সৌম্য সরকার পঞ্চম বলে ফিরিয়ে দেন ১৭ রান করা বিজয় শংকরকে। শেষ বলে ৫ রান দরকার হলে ছক্কা হাঁকিয়ে দলকে জেতান দিনেশ কার্তিক। ৮ বলে দুটি চার আর তিনটি ছক্কায় তিনি অপরাজিত থাকেন ২৯ রানে।

শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে রবিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হয় হাইভোল্টেজ এই ফাইনালটি।

(জাস্ট নিউজ/একে/২৩৩৭ঘ.)