ইংল্যান্ডের কাছে হারল ভারত!

ইংল্যান্ডের কাছে হারল ভারত!

ঢাকা, ২৬ মার্চ (জাস্ট নিউজ) : ভারতের চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও ইংল্যান্ডের কাছে হেরেছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। তবে হার নিয়ে যতটা না উত্তাপ ছড়াচ্ছে তার চেয়ে বেশি আলোচনায় ম্যাচে ড্যানিয়েল ওয়েটের সেঞ্চুরি। কারণ তিনি যে ব্যাট দিয়ে এদিন ভারতীয় বোলারদের চড়াও হন, সেই ব্যাটটি ইংলিশ ক্রিকেটারকে উপহার হিসেবে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

২০১৪ সালের টি-২০ বিশ্বকাপের কথা। ভারতীয় ব্যাটিং সেনসেশন বিরাট কোহলির দুরন্ত ব্যাটিং দেখে তার এতটাই অনুরাগী হয়ে ওঠেন যে, তাকে বিয়ের প্রস্তাব দিয়ে বসেন ড্যানিয়েল ওয়েটে। ওই বছরেরই শেষের দিকে ড্যানিয়েলকে একটি ব্যাট উপহার দিয়েছিলেন কোহলি।

ভারতের আসার আগে এক সাক্ষাৎকারে ড্যানিয়েল জানিয়েছিলেন, ত্রিদেশীয় সিরিজে তিনি কোহলির দেওয়া সেই ব্যাট নিয়েই নামবেন। তিনি বলেন, যে ব্যাটে তিনি সেঞ্চুরি করেছিলেন, তা ভেঙে গেছে কিছুদিন আগে। তাই এখন তিনি কোহলির দেওয়া ব্যাটে খেলবেন।

রবিবার মুম্বাইয়ে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট। দুই ওপেনার মিতালি রাজ এবং স্মৃতি মান্ধানার দাপটে ভাল শুরু করে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫ বলে হাফ সেঞ্চুরি করেন স্মৃতি। ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধ শতরানের রেকর্ডও গড়েন তিনি।

শেষ পর্যন্ত ৪০ বলে ৭৬ রান করেন স্মৃতি মান্ধানা। এছাড়া মিতালি রাজের ৫৩ এবং হরমনপ্রীতের ৩০ রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৯৮ রান তোলে ভারত।

১৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বড় কোনো সমস্যায় পড়তে হয়নি ইংলিশদের। আর তার কারণ ওই কোহলির ব্যাট। ওপেনার ড্যানিয়েল ওয়েট কোহলির ব্যাট দিয়ে ভারতীয় বোলারদের ওপর চড়াও হয়ে ৬৪ বলে তুলে নেন ১২৪ রান। ফলে ১০ বল বাকি থাকতেই ম্যাচটি জিতে নেয় ইংল্যান্ড।

(জাস্ট নিউজ/এমআই/১৪১৪ঘ.)