ঘরোয়া ক্রিকেটেও বল টেম্পারিং করেন স্মিথ-ওয়ার্নার

ঘরোয়া ক্রিকেটেও বল টেম্পারিং করেন স্মিথ-ওয়ার্নার

ঢাকা, ৩০ মার্চ (জাস্ট নিউজ) : কেঁচো খুঁড়তে যেন সাপ বেরিয়ে আসছে। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের বল টেম্পারিং নিয়ে বেরোচ্ছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এবার জানা গেল, অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডেও বল বিকৃতিকাণ্ডে জড়িত ছিলেন তারা। কেপটাউন টেস্টে বল টেম্পারিং করেন ব্যানক্রফট।

টেলিভিশন ফুটেজে দেখা যায়, ট্রাউজারের পকেট থেকে হলুদ শিরিশ কাগজ বের করে বলে ঘষছেন তিনি। সেই দায় স্বীকার করেন অজি অধিনায়ক স্মিথ। দায়টা বর্তায় সহ-অধিনায়ক ওয়ার্নারের কাঁধেও।

কলঙ্কের কালি মেখে নিজ নিজ পদ থেকে সরে যেতে বাধ্য হয়েছেন স্মিথ-ওয়ার্নার। এক বছর নিষিদ্ধও হয়েছেন তারা। আর ব্যানক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের। ইতিমধ্যে দেশে ফিরেছেন তারা।

এর পরই এমন তথ্য চাউর হল। সেই গোমর ফাঁস করলেন ড্যারিয়েল হার্পার। ২০১৬ সালের নভেম্বরে শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয় ভিক্টোরিয়া ও নিউ সাউথওয়েলস। ওই ম্যাচে ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন হার্পার। তিনি জানালেন, ওই প্রতিদ্বন্দ্বিতায় বল টেম্পারিংয়ের মতো অবৈধ কাণ্ড ঘটান স্মিথ-ওয়ার্নার। তাদের সতর্ক করার পরও নিজেদের অবস্থান থেকে সরেননি।

হার্পার পরে তা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ম্যাচ রেফারি ও আম্পায়ার নির্বাচন ম্যানেজার সিমন টাফেলের কাছে নালিশ করেন। তবে তাতে কর্ণপাত করেনি সিএ।

এর আগে শীতকালে অ্যাশেজ সিরিজেও বল টেম্পারিং করেন স্মিথ-ওয়ার্নাররা। এই অভিযোগ তোলেন একাধিক ক্রিকেট মস্তিষ্ক। সেই দলে ছিলেন ইংলিশ সাবেক অধিনায়ক মাইকেল ভন।

(জাস্ট নিউজ/এমআই/০৯৪১ঘ.)