বিপিএলের ৫ম আসর

গেইলের দুর্দান্ত শতকে রংপুরের জয়

গেইলের দুর্দান্ত শতকে রংপুরের জয়

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে সেঞ্চুরি করেছেন ক্রিস গেইল। মাত্র ৪৫ বলে দুর্দান্ত শতক হাঁকিয়ে রংপুরকে ৮ উইকেটের সহজ জয় উপহার দেন ক্যারিবীয়ান এ ব্যাটসম্যান। শেষ পর্যন্ত তিনি ৫১ বলে ১২৬ রান নিয়ে অপরাজিত ছিলেন। তার ইনিংসটি ছিল ১৪টি ছক্কা ও চারটি চারে সাজানো। এটি এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরি।

এর আগে এলিমিনেটর ম্যাচে রংপুরকে ১৬৮ রানের টার্গেট দেয় খুলনা টাইটানস। জবাবে খেলতে নেমে ২৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাশরাফিরা। গেইলের সঙ্গে অপরাজিত ছিলেন মিথুন (৩০)। দুর্দান্ত সেঞ্চুরির কারণে খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ক্রিস গেইল।

এর আগে বিপিএলের ‘এলিমিনেটর’ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৭ রান করেছিল মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস। দলের পক্ষে আরিফুল হক সর্বোচ্চ ২৯ রান করেন। এছাড়া পরান ২৮, ব্র্যাথওয়েট ২৫, ক্লিনজার ২১, মাহমুদউল্লাহ ২০ রান করেন।

রংপুরের পক্ষে মালিঙ্গা ৪ ওভারে ৪৯ রান দিয়ে দুটি উইকেট পান। এই ম্যাচের বিজয়ী দল হিসেবে দ্বিতীয় কোয়ালিফায়ারে সুযোগ পেয়েছে রংপুর রাইডার্স। আর ম্যাচে হেরে যাওয়ায় মাহমুদউল্লাহর খুলনা টাইটানস বিদায় নিয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/১৮১২ঘ.)