আবারো ক্রিকেটে ফিরছেন রাজ্জাক!

আবারো ক্রিকেটে ফিরছেন রাজ্জাক!

ঢাকা, ৮ মে (জাস্ট নিউজ) : প্রতিভা থাকলে বয়স কোন বাধা নয়- এই বাণীতে উদ্বীপ্ত হয়েই আবার ক্রিকেটে ফিরতে চান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাক। মিসবাহ উল হককে আদর্শ মেনেই তিনি আবার ফিরছেন ব্যাট বলের লড়াইয়ে।

সর্বশেষ পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলেছেন ২০১৩ সালে, আর ঘরোয়া ক্রিকেটেও শেষ খেলেছেন ২০১৫ সালে। তবে আনুষ্ঠানিকভাবে ক্রিকেট ছাড়ার ঘোষণা দেননি পাকিস্তানের ইতিহাসের সেরা এই অলরাউন্ডার। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটের দল পাকিস্তান টেলিভিশনের (পিটিভি) হয়ে চুক্তিবদ্ধ হয়েছেন ৩৮ বছর বয়সী রাজ্জাক। প্রথম শ্রেণির এবারের আসরে দলটিকে নেতৃত্ব দেবেন তিনি। তবে তার মূল লক্ষ্য পাকিস্তান সুপার লিগ পিএসএলে খেলা। ঘরোয়া ক্রিকেটে ভালো করেই পিএসএলে খেলতে চান এই অলরাউন্ডার।

১৯৯৬ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও আন্তর্জাতিক অঙ্গনে সাড়া ফেলেছিলেন ১৯৯৯ বিশ্বকাপে। সব মিলে দেশের হয়ে ৪৬টি টেস্ট, ২৬৫ ওয়ানডে আর ৩২টি টি-টোয়েন্টি খেলেছেন। পিএসএলেরই দল কোয়েটা গ্ল্যাডিয়েটরসের সহকারী বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষের দিকে সে সময়কার পাকিস্তান দলের কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন। দলের মধ্যেও সমালোচিত ছিলেন তাঁর ফিটনেস সমস্যার কারণে। তাই এই বয়সে পিএসএলে খেলতে চাইলে ফিটনেসটাই নতুন করে প্রমাণ করতে হবে রাজ্জাককে।

রাজ্জাক নিজে অবশ্য আশাবাদী, ‘এই মুহূর্তে নিজেকে বেশ ফিটই মনে হচ্ছে। ফর্মটাও সম্প্রতি ভালো যাচ্ছে। আশা করি, এবারের ঘরোয়া মৌসুমে আমি পারফরম করেই আগামী পিএসএলে জায়গা করে নেব। আমাদের সকলের চোখের সামনে মিসবাহর উদাহরণ আছে। তাঁকে দেখে আমি সত্যিই উদ্বুদ্ধ হই। মিসবাহ যদি ৪০ বছরের বেশি বয়সে খেলতে পারে, তাহলে আমি ৩৮-এ পারব না কেন!’

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৭৩০ঘ.)