বাংলাদেশের সঙ্গে সিরিজ বাতিল করল অস্ট্রেলিয়া

বাংলাদেশের সঙ্গে সিরিজ বাতিল করল অস্ট্রেলিয়া

ঢাকা, ৯ মে (জাস্ট নিউজ) : আইসিসির ভবিষ্যত সূচি অনুযায়ী চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া সিরিজটি বাতিল করেছে।

বুধবার দেশটির বোর্ড আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দেয়, সিরিজ আয়োজন করতে সমর্থ নয় তারা।

শেষবার অসি বোর্ড জানিয়েছিল বাংলাদেশ সিরিজ থেকে স্পন্সরের অভাব ও আর্থিকভাবে তেমন লাভ দেখছে না তারা। আর্থিকভাবে তেমন লাভ না করার ব্যাপারটিও ব্যাখ্যা করেছে সিএ। ক্রিকেট থেকে ফুটবলের প্রতিই সে দেশের মানুষ বেশি আকৃষ্ট হওয়ায় বাংলাদেশের সঙ্গে সিরিজে টিকিট বা অন্য কোনো খাত থেকে লাভের আশা করছেন অস্ট্রেলিয়ার বোর্ড।

সফর আয়োজনের জন্য এত অপেক্ষা করেও বিসিবিকে শুনতে হল নেতিবাচক সিদ্ধান্ত। অবশ্য এরপরেও হাল ছাড়ছেন না বাংলাদেশি ক্রিকেট সংস্থার প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘আমরা আরও কিছু বিকল্প প্রস্তাব দিয়েছি তাদের। এখন তাদের ফিরতি সিদ্ধান্ত শোনার জন্য অপেক্ষা করছি।’

সর্বশেষ অস্ট্রেলিয়ায় পূর্ণাঙ্গ সফরে বাংলাদেশ গিয়েছিল ২০০৩ সালে। মাঝে ২০০৮ সালে অবশ্য আবারো গিয়েছিল মাশরাফি বিন মর্তুজারা, তবে সেবার শুধুই তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৩৮ঘ.)