বিশ্বকাপ নিয়ে আতঙ্কে নেইমার

বিশ্বকাপ নিয়ে আতঙ্কে নেইমার

ঢাকা, ১৭ মে (জাস্ট নিউজ) : আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে নিজের ফিটনেস ফেরানোর জন্য ঘাম ঝড়াচ্ছেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবল তারকা নেইমার। ব্রাজিলের হয়ে লড়াইয়ে নামার আগে বিশাল চাপের বোঝা ভর করেছে তার উপর। যে কারণে নেইমার বলেছেন, ‘কেউ আমার মত আতঙ্কে নেই।’

গত ফেব্রুয়ারি থেকে মাঠের বাইরে রয়েছেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) তারকা নেইমার। তবে তিনি জানেন ফুটবল পাগল ব্রাজিলের সব জনগণই চায় তিনি সুস্থ হয়ে ফিরে বিশ্বকাপে তাদের স্বপ্ন পূরণ করুক।

ব্রাজিলীয় গ্লোবোকে টিভিকে নেইমার বলেন, ‘আমি জানি মানুষ আমাকে নিয়ে কিছুটা উদ্বিগ্ন। কিন্তু কেউ আমার চেয়ে বেশী নয়, কেউ ফিরে আসার বিষয়ে আমার মত নার্ভাস নয়, কেউ আমার মত আতঙ্কিত নয়।’

গত ২৫ ফেব্রুয়ারি পিএসজির হয়ে মার্শেইয়ের বিপক্ষে লীগ ওয়ানের ম্যাচে ইনজুরির কবলে পড়েন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমার। যে কারণে ডান পায়ের অস্ত্রোপচাপারের সম্মুখীন হতে হয়েছে ২৬ বছর বয়সী ব্রাজিলীয় সুপার স্টারকে। এরপর থেকে তিনি বিশ্বকাপ নিয়েই বেশী মনোযোগী হয়ে পড়েছেন।

মঙ্গলবার ঘোষিত ব্রাজিলের ২৩ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে নেইমারকে। আগামী ১৪ জুন রাশিয়ায় শুরু হবে ২০১৮ বিশ্বকাপ। এ আসর দিয়ে ষষ্ঠবারের মত বিশ্বকাপ শিরোপা ঘরে তুলতে চায় ব্রাজিল।

গত রবিবার থেকে পিএসজির হয়ে অনুশীলনে যোগ দিয়েছেন নেইমার। সেখানে যদি ভালভাবে অনুশীলন করতে পারেন, তাহলে বিশ্বকাপের আগে দলের হয়ে অনুশীলন ম্যাচে অংশ নিবেন নেইমার। আগামী ৩ জুন লিভারপুলে ক্রোয়েশিয়ার বিপক্ষে অনুশীলন ম্যাচে অংশ নিবে ব্রাজিল। তিন দিন পর ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে আরেকটি অনুশীলন ম্যাচ খেলবে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী ১৭ জুন রাশিয়ার রোস্তভে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে ব্রাজিল। গ্রুপ পর্বে তাদের বাকী দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।

(জাস্ট নিউজ/এমআই/০৯৫০ঘ.)