রোহিতের ডাবল সেঞ্চুরিতে সিরিজে সমতা ভারতের

রোহিতের ডাবল সেঞ্চুরিতে সিরিজে সমতা ভারতের

ঢাকা, ১৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : রোহিত শর্মার অসাধারণ ডাবল সেঞ্চুরির ওপর ভর করে ভারত যখন ৩৯২ রানের বিশাল স্কোর গড়লো, তখনই অনেকটা নিশ্চিত হয়ে গেছে লঙ্কানদের বড় পরাজয়ই ঘটতে যাচ্ছে। বড় রানের নিচে চাপা পড়ার পর মানসিকভাবে এমনিতেই ভেঙে পড়েছে থিসারা পেরেরার দল। তবুও লড়াই করার চেষ্টা করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কিন্তু ১৪১ রানের বড় পরাজয় ঠেকাতে পারেননি তিনি। তিন ম্যাচের সিরিজ এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

৩৯৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে অসাধারণ সেঞ্চুরি হাঁকান অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১৩২ বলে ৯ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১১১ রানে অপরাজিত ছিলেন সাবেক লঙ্কান অধিনায়ক। ম্যাথিউজ ছাড়া অবশ্য আর কেউ তেমন দাঁড়াতেই পারেননি ভারতীয় বোলারদের সামনে। ৩০ বল খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন অ্যাসেলা গুনারত্নে। ২২ রান করেন নিরোশান ডিকভেলা। ১৬ রান আসে গুনাথিলাকার ব্যাট থেকে।

শেষ পর্যন্ত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫১ রানে থামতে হয়েছে শ্রীলঙ্কাকে। ১৪১ রানের এই জয়ে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ইয়ুজবেন্দ্র চাহাল। ৬০ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। জসপ্রিত বুমরাহ নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া এবং অভিষেক হওয়া ওয়াশিংটন সুন্দর।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ব্যাট হাতে ঝড় তোলেন। ১৫৩ বল খেলে তিনি করেন অপরাজিত ২০৮ রান। স্রেয়াশ আয়ার ৮৮ এবং শিখর ধাওয়ান করেন ৬৮ রান। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৩৯২ রান তোলে ভারত।

সংক্ষিপ্ত স্কোর
ভারত: ৫০ ওভারে ৩৯২/৪ (রোহিত ২০৮*, আইয়ার ৮৮, ধাওয়ান ৬৮; প্যারেরা ৩/৮০)।
শ্রীলঙ্কা : ৫০ ওভারে ২৫১/৮ (ম্যাথুস ১১১*, গুনারত্নে ৩৪; চাহাল ৩/৬০)।

ফল: ভারত ১৪১ রানে জয়ী।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩০৭ঘ.)