ফাইনালে চেন্নাইকে ১৭৯ রানের লক্ষ্য দিল সাকিবরা

ফাইনালে চেন্নাইকে ১৭৯ রানের লক্ষ্য দিল সাকিবরা

ঢাকা, ২৭ মে (জাস্ট নিউজ) : শিরোপা লড়াইয়ের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৬ উইকেটে ১৭৮ রান তুলেছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। ফলে চ্যাম্পিয়ন হতে হলে ধোনির চেন্নাইকে করতে হবে ১৭৯ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভালো হয়নি হায়দরাবাদের। শ্রীভতস গোস্বামী মাত্র ৫ রান করে রানআউট হয়ে যান। তবে দ্বিতীয় উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসন আর শিখর ধাওয়ান মিলে দলকে এগিয়ে নিয়েছেন অনেকটা সময়।

২৫ বলে ২৬ করে ধাওয়ান রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হয়ে ফিরলে ভেঙেছে ৫৯ রানের এই জুটিটি। এরপরই উইকেটে আসেন সাকিব আল হাসান। প্রথম বলটিতেই দুর্দান্ত এক বাউন্ডারি দিয়ে শুরু বাংলাদেশি অলরাউন্ডারের। ব্যাটের সেই ঝড় চলেছে অনেকটা সময়।

জাদেজাকে পরের ওভারেও নিষ্কৃতি দেননি সাকিব। ১১তম ওভারের পঞ্চম বলে ৮০ মিটার ছক্কা। পরের বলে ওয়াইড লং অন দিয়ে চার। সবমিলিয়ে ওই ওভারে ৩টি বল মোকাবেলা করে সাকিব তুলে নেন ১১ রান।

এর মধ্যে ৩৬ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৭ রান করে কেন উইলিয়ামসন ফিরে যান কার্ন শর্মার স্ট্যাম্পিংয়ের ফাঁদে। এরপর ডোয়াইন ব্রাভোর শিকার সাকিব। ১৫ বলে ২ চার আর ১ ছক্কায় ২৩ রান করেন বাংলাদেশি অলরাউন্ডার।

শেষদিকে আসল দায়িত্বটা পালন করেছেন ইউসুফ পাঠান। ২৫ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান। আর ১১ বলে ৩ ছক্কায় হার না মানা ২১ করেন কার্লোস ব্রেথওয়েট।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১৩৮ঘ.)