সালাহর উদারতায় মুগ্ধ ফুটবলবিশ্ব

সালাহর উদারতায় মুগ্ধ ফুটবলবিশ্ব

ঢাকা, ৩০ মে (জাস্ট নিউজ) : মিসরে মামলা হতে পারে তার নামে। লিভারপুল ও মিসরের সমর্থদের চোখে খলনায়ক হতে পারেন সার্জিও রামোস। রিয়ালের সেন্ট্রাল ডিফেন্ডারের শাস্তি চেয়ে উয়েফা ও ফিফায় তিন লাখের বেশি সাক্ষর-সংবলিত পিটিশন জমা পড়তে পারে। তবে মোহাম্মদ সালাহ কোনোভাবেই কাঠগড়ায় তুলতে রাজি নন স্প্যানিশ তারকাকে। বরং খেলোয়াড়সুলভ মনোভাবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নিজের চোট পাওয়াকে নিছক দূর্ঘটনা বলেই মনে করছেন প্রিমিয়র লিগ জায়ান্টদের মিসরীয় স্ট্রাইকার।

কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রথমার্ধেই রিয়াল অধিনায়ক রামোসের সঙ্গে ধাক্কায় কাঁধে চোট পান সালাহ। যার ফলে মিসরের হয়ে তার বিশ্বকাপ খেলা বড়সড় প্রশ্নের মুখে পড়ে যায়। সালাহ নিজে আশাবাদী বিশ্বকাপ খেলার বিষয়ে। শেষ পর্যন্ত রাশিয়ায় মাঠে নামা সম্ভব হবে কি না, তা এখনও নিশ্চিত না হলেও চোটের জন্য সালাহ দোষ দিচ্ছেন না রামোসকে।

মিসরীয় তারকা নিজের চোট নিয়ে এখনো প্রকাশ্যে মুখ না খুললেও লিভারপুলের ফিজিও রুবেন পন্স জানান, রামোসকে নিয়ে তার কাছে একবারের জন্যও অভিযোগ করেননি সালাহ। রুবেনের নজরদারিতেই চোট সারিয়ে ওঠার প্রক্রিয়ায় রয়েছেন সালাহ।

রুবেন জানান, ‘সালাহ একবারের জন্যও রামোসকে নিয়ে কোনে কথা বলেনি। আমার মনে হয় না রামোসের উপর সালাহর কোনো রাগ রয়েছে। এটাকে নিছক দুর্ঘটনা হিসাবেই গ্রহণ করেছে ও।’

পন্স আরো বলেন, ‘সালাহর মাঠে পড়ে যাওয়া দেখেই বুঝেছিলাম গুরুতর চোট পেয়েছে ও। আমরা ভয় পেয়েছিলাম তখনই। ও কষ্ট পেলেও কোনো দোষারোপের রাস্তায় হাঁটেনি। আমি শুধু ওকে শান্ত থাকার কথা বলেছিলাম। যেটা হয়ে গেছে, তা নিয়ে না ভেবে সমস্যা সমাধানের উপায় খোঁজার দিকে নজর দিতে বলেছিলাম। এমনিতে ওর সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগার কথা। আমরা চেষ্টা করছি তার আগেই যত দ্রুত সম্ভব ওকে ম্যাচ ফিট করে তোলার।’

চিকিৎসার জন্য ভ্যালেন্সিয়া উড়ে যাওয়া সালাহকে দেখে অবশ্য মিসরীয় সমর্থকরা বাড়তি অক্সিজেন পেতে পারেন। কেননা বিমান বন্দরে স্লিং ছাড়াই দেখা গিয়েছে তাকে। শরীরি ভাষায় কোনো জড়তা ছিল না। সুতরাং ১৫ জুন উরুগুয়ের বিরুদ্ধে মিসরের প্রথম ম্যাচে সালাহর খেলার ক্ষীণ সম্ভাবনা দেখা যাচ্ছে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১৩৩ঘ.)