আচমকা পদত্যাগ করলেন জিদান

আচমকা পদত্যাগ করলেন জিদান

ঢাকা, ৩১ মে (জাস্ট নিউজ) : ঘোষণাটা আচমকাই দিলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন তিনি। এখন পর্যন্ত একমাত্র কোচ হিসেবে পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিছেন জিদান। রিয়ালের ঘরে এনে দিয়েছেন রেকর্ড ১৩তম ইউরোপ সেরার শিরোপা।

চ্যাম্পিয়নস লিগ চলাকালীন অবশ্য তিনি রিয়ালে থাকার ইচ্ছা পোষণ করেন। কিন্তু হঠাৎ দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন ফরাসি এই ফুটবলার।

রিয়ালে কোচ থাকার সময় সের্গিও রামেসোর সমর্থন পেয়েছেন বলে জানান জিদান। বৃহস্পতিবার তিনি ঘোষণা দেন, 'আগামী মৌসুমে আর রিয়ালের কোচ থাকছি না।'

রিয়ালের সঙ্গে নতুন চুক্তির খুব কাছাকাছি ছিলেন বলেও উল্লেখ করেন বিশ্বকাপ জয়ী এই তারকা। তবে শেষ সময়ে তিনি মন বদল করে পদত্যাগেরই সিদ্ধান্ত নেন।

জিদান কোচ হিসেবে পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা এনে দিয়েছেন রিয়ালের ঘরে। সাফল্যের এই আবহের মধ্যেই ছেড়ে দিলেন দায়িত্বটা। সংবাদ সম্মেলনে জিদান বলেন, 'আমি রিয়ালে থাকলে হয়তো এই জয়ের ধারা ধরে রাখা খুব কঠিন হবে।'

জিদানের আমলে তিনটি চ্যাম্পিয়নস লিগের পাশাপাশি একটি লা লিগা, দুটি ক্লাব বিশ্বকাপ ও দুইবার উয়েফা সুপার কাপের শিরোপাও ঘরে তোলে রিয়াল। সব মিলিয়ে তিন বছরেরও কম সময় রিয়াল কোচের দায়িত্বে থেকে জিদান জিতেছেন আটটি শিরোপা।

সাম্প্রতিক সময়ে রিয়ালে কোচের দায়িত্ব যারা পালন করেন, তাদের মধ্যে সেরা সাফল্য জিনেদিন জিদানেরই।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০৩৭ঘ.)