আফগান শিবিরে মাহমুদুল্লাহর জোড়া আঘাত

আফগান শিবিরে মাহমুদুল্লাহর জোড়া আঘাত

ঢাকা, ৩ জুন (জাস্ট নিউজ) : বল হাতে মাহমুদুল্লাহ তার প্রথম ওভারেই দুই উইকেট তুলে নিয়েছেন। টাইগাররা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে নিজেদের হাতে। বল হাতে নিয়ে নিজের দ্বিতীয় বলেই বাংলাদেশী অলরাউন্ডার প্রথমে সাজঘরে ফেরার নজিবুল্লাজ জাদরানকে। এরপর পঞ্চম বলে ফেরান মোহাম্মদ নবীকে। ৮৬ রানে দুই উইকেট থেকে ৯১ রানে ৪ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। ব্যাটে আছেন আফগান অধিনায়ক আসগর স্টানিকজাই (২৩) এবং নজিবুল্লাজ জাদরান (৮)।

ভারতের দেরাদুনে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে আফগানরা। ৮.৩ ওভারে ৬২ রান তুলে ফেলে আফগানরা। এরপর প্রথম আঘাত হানেন বাংলাদেশ পেসার রুবেল হোসেন। ১২ বলে ১৫ রান করা উসমান ঘানিকে বোল্ড করে সাজঘরে ফেরার তিনি। এরপর ভয়ঙ্কর হতে থাকে আফগান ওপেনার মোহাম্মদ শাদহাজ। কিন্তু ৩৭ বলে ৪০ রান করা আফগান উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ফেরার সাকিব।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে ভারতের দেরাদুনে প্রথম টি২০ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশ দলের ব্যাটিং লাইন আপ এ সিরিজে বেশ অভিজ্ঞ। তবে মুস্তাফিজুর রহমান না থাকায় অন্য বোলারদের তার দায়িত্ব বুঝে নিতে হবে এ ম্যাচে। বাংলাদেশ ব্যাটসম্যান মুশফিকুর রহিম এ ম্যাচে আফগানদের এগিয়ে রাখছেন।

বাংলাদেশ টি২০ তে আফগানদের বিপক্ষে মাত্র একটি ম্যাচ খেলেছে। ২০১৪ সালের টি২০ বিশ্বকাপের ওই ম্যাচে অবশ্য বাংলাদেশ জয় পায়। তবে বাংলাদেশকে বেশ ভোগায় আফগানরা। দেরাদুনের উইকেট কিছুটা ধীর গতির। বাংলাদেশ দেরাদুনের ভালো প্রস্তুতি নিয়েছে বলে জানান অধিনায়ক। এ ম্যাচে বাংলাদেশ জিততে আশাবাদী বলে জানায় সাকিব আল হাসান। তবে আফগান অধিনায়ক বলেন তিনি টস জিতলে ব্যাট করার সিদ্ধান্ত নিতেন।

আফগান অধিনায়ক জানান বাংলাদেশর বিপক্ষে তারা পাঁচজন স্পিনার নিয়ে মাঠে নামছেন। আর বাংলাদেশ দলে আফগানদের বিপক্ষে আছেন তিনজন স্পিনার। এদের মধ্যে অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে অলরাউন্ডার হিসেবে আছেন মোসাদ্দেক হোসেন। এছাড়া নাজমুল ইসলাম আছেন দলে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আবুল হোসেন, নাজমুল ইসলাম, রুবেল হোসেন ও আবু জায়েদ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১৩৬ঘ.)