যে কারণে জাতীয় সঙ্গীত বাজার সময় কথা বলছিল বাংলাদেশের ক্রিকেটাররা

যে কারণে জাতীয় সঙ্গীত বাজার সময় কথা বলছিল বাংলাদেশের ক্রিকেটাররা

ঢাকা, ৪ জুন (জাস্ট নিউজ) : আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গতকাল রবিবার একটি অনভিপ্রেত দৃশ্য দেখতে পায় টিভির সামনে বসা দর্শকরা। ম্যাচ শুরুর আগে নিয়মমতো বেজে উঠেছিল বাংলাদেশের জাতীয় সঙ্গীত 'আমার সোনার বাংলা.... আমি তোমায় ভালোবাসি...।' কিন্তু জাতীয় সঙ্গীত শুরুর প্রথমদিকে দেখা যায় বাংলাদেশের ক্রিকেটাররা কথা বলছেন, হাসি-ঠাট্টা করছেন। বিষয়টি নিয়ে গতরাত থেকেই সোশ্যাল সাইটে সমালোচনার সৃষ্টি হয়েছে।

কেন এই ঘটনা ঘটল? জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের স্ট্যাটাস থেকে অবশেষে জানা গেল কারণ। দেশসেরা ওপেনার আজ সোমবার সন্ধ্যায় লিখেছেন, 'রবিবারের ম্যাচের সময় অনেক দর্শকরা যারা টিভিতে ম্যাচটি দেখেছেন; একটা বিষয় নিয়ে তাদের মধ্যে একটু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। জাতীয় সঙ্গীত বাজার সময় বেশ কয়েকজন ক্রিকেটারকে কথা বলতে দেখা গেছে।'

'আসলে ওই সময় মাঠ থেকে জাতীয় সঙ্গীত শোনা যাচ্ছিল না। ক্রিকেটাররা তাই বুঝতে পারছিল না যে, জাতীয় সঙ্গীত শুরু হয়ে গেছে। সবাই এটা শুরুর অপেক্ষা করছিল। তবে মজার ব্যাপার হলো, টিভির সামনে বসা দর্শকেরা ঠিকই জাতীয় সঙ্গীত শুনতে পেরেছেন; কিন্তু মাঠে থাকা ক্রিকেটারদের কান পর্যন্ত গানটি পৌঁছায়নি।'

তামিম ইকবালের এই স্ট্যাটাস দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামের অব্যবস্থাপনার আরেকটি প্রমাণ। এমনিতেই সেখানে প্রচুর সমস্যা। ইন্টারনেট থাকছে না; কোনো খাবারের স্টল নেই; পানির ব্যবস্থা নেই। প্লেয়ার লিস্ট পেতেও দেরি হয়েছে অনেক। এমনকী মিডিয়া হাউজের জন্য কোনো স্কোরবোর্ডও ছিল না! মাঠে দুটি জায়ান্ট স্ক্রিনে থেমে থেমে সম্প্রচার হয়েছে।

গতকালের ম্যাচটি ছিল রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। তাই স্টেডিয়ামের অনভিজ্ঞ পরিচালকেরা সবকিছু গুছিয়ে উঠতে পারেনি। অন্যদিকে হোস্ট হিসেবে সিরিজ আয়োজনে অনভিজ্ঞ আফগান ক্রিকেট বোর্ডও এসব সমস্যার কোনো সমাধান দিতে পারেনি। তামিমদের কানে জাতীয় সঙ্গীত না যাওয়ার কারণটাও এই অব্যবস্থাপনা। সুতরাং, আমাদের ক্রিকেটারদের কেউ ভুল বুঝবেন না।

(জাস্ট নিউজ/একে/২৩৫০ঘ.)