এক ওভারেই ৩ উইকেট রশিদের!

এক ওভারেই ৩ উইকেট রশিদের!

ঢাকা, ৫ জুন (জাস্ট নিউজ) : যথারীতি আতংক হয়ে দেখা দিয়েছেন আফগান স্পিনার রশিদ খান। নিজের তৃতীয় ওভারে এসে ফিরিয়ে দিলেন বাংলাদেশ দলের দুই বড় তারকা তামিম ইকবাল এবং অধিনায়ক সাকিব আল হাসানকে। ০ রানে ফিরে গেছেন মোসাদ্দেকও।

মঙ্গলবার দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজর দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগারদের ইনিংসের শুরুতেই আঘাত হানেন প্রথম ম্যাচে বল হাতে ঝড় তোলা পেসার শাপুর জারদান। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে রশিদ খানের তালুবন্দি হলেন আগের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা লিটন দাস (১)।

এরপর আঘাত হানলেন অল-রাউন্ডার মোহাম্মদ নবি। দলীয় ৩০ রানে তিন নম্বরে প্রমোশন পাওয়া সাব্বির উড়িয়ে মারতে গিয়েছিলেন নবিকে। ৯ বলে ১৩ রান করে ধরা পড়েন সামিউল্লাহ শেনওয়ারির হাতে। এরপর তামিমের সঙ্গে জুটি গড়েন মুশফিক। নবীর দ্বিতীয় শিকার হয়ে মুশফিক (২২) ফিরলে ভাঙে ৩১ বলে ৪৫ রানের জুটি।

নবিকে ছক্কা মেরে ভালো শুরুর আভাস দিয়েছিলেন মাহমুদ উল্লাহ। কিন্তু ১৪ রান করে করিম জানাতের শিকার হন তিনি। আধিনায়ক সাকিব ৬ নম্বরে নেমে কিছুই করতে পারেননি। 'আতংক' হয়ে থাকা রশিদ খানের ঘূর্ণিতে ফিরেন ৩ রানে। দলের রান তখন ১০১। চতুর্থ বলে ৪৮ বলে ৪৩ রান করা তামিম ইকবালকে বোল্ড করে দেন রশিদ। পঞ্চম বলে 'ডাক' মেরে ফিরেন মোসাদ্দেক।

সিরিজ নির্ধারণী ম্যাচে অনুমিতভাবেই বাংলাদেশ একাদশে এসেছে পরিবর্তন। বাদ পড়েছেন আবুল হাসান রাজু এবং আবু জায়েদ রাহী। বদলে টি-টোয়েন্টি স্পেশালিস্ট খ্যাত সৌম্য সরকার এবং পেসার আবু হায়দার রনি। অন্যদিকে আফগানিস্তান প্রথম ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই আজ মাঠে নামছে। দলে পেসার দুই জন শাপুর জাদরান ও করিম জানাত।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২৪০ঘ.)