ডেনমার্কের কাছে পেনাল্টি মিস করে হারল পেরু

ডেনমার্কের কাছে পেনাল্টি মিস করে হারল পেরু

ঢাকা, ১৭ জুন (জাস্ট নিউজ) : আর্জেন্টিনা তারকা মেসির পেনাল্টি মিস করে ম্যাচ হাতছাড়া করার ঘটনা এখনো টাটকা। এরই মধ্যে পেরু ও ডেনমার্কের ম্যাচে আবারও পেনাল্টি মিস দেখল রাশিয়া বিশ্বকাপ। এবার মিস করলো পেরু। প্রথমার্ধের শেষ সময়ে পেনাল্টি থেকে গোল করে ১-০ গোলে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল পেরুর সামনে, কিন্তু তারা সুযোগটা নিতে পারেনি। ওই পেনাল্টি মিসই কাল হলো পেরুর জন্য। ডেনমার্কের কাছে গোল খেয়ে ১-০ গোলে হারল দক্ষিণ আমেরিকার দলটি।

এর আগের ম্যাচে মস্কোয় আর্জেন্টিনা এবং আইসল্যান্ডের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু পেনাল্টি মিস করে দলকে কাঙ্ক্ষিত লিড এনে ব্যর্থ হন তিনি।

পেরু-ডেনমার্ক ম্যাচটি প্রথমার্ধে প্রায় সমানে সমানে হয়েছে। তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ভিএআরের সাহায্য নিয়ে রেফারি নিশ্চিত হয় যে ট্যাকলটা অনৈতিক ছিল। আর সে জন্য বাজানো হয় পেনাল্টির বাঁশি। কিন্তু পেরু গোল মিস করায় বেশ আমোদ করেছে ডেনমার্ক।

এরপর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে পলসেনের গোলে এগিয়ে যায় ডেনমার্ক। প্রথমার্ধের ১৩ এবং ১৭ মিনিটে অবশ্য পেরু ভালো দুটি আক্রমণ করে কিন্তু তা থেকে গোল পায়নি দলটি। পেনাল্টি মিসের পর দ্বিতীয়ার্ধে এরিকসেনের পাস থেকে গোল করেন পলসেন। ৭৩ মিনিটে আবার সুযোগ তৈরি করে পেরু। কিন্তু ৭৮ মিনিটে আবার ভালো একটি করার সুযোগ নষ্ট করে পেরু। এরপর ৮৬ মিনিটে শেষ সুযোগটা পায় ডেনমার্ক। এতো এতো সুযোগ তৈরি করেও গোল করতে না পারায় শেষমেষ ১-০ গোলে হারে পেরু।

(জাস্ট নিউজ/ডেস্ক/১০১৫ঘ.)