জার্মানির বাঁচা-মরার ম্যাচে অনিশ্চিত হ্যামেলস

জার্মানির বাঁচা-মরার ম্যাচে অনিশ্চিত হ্যামেলস

ঢাকা, ২৩ জুন (জাস্ট নিউজ) : রাশিয়া বিশ্বকাপে জার্মানি নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে হেরে খাদের কিনারে চলে গেছে। রাশিয়া বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে 'এফ' গ্রুপে শনিবার রাত ১২টায় সোচিতে শক্তিশালী সুইডেনের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে ওই ম্যাচে জার্মানি তাদের রক্ষণের অন্যতম ভরসা ম্যাট হ্যামেলসকে পাচ্ছে না। জার্মান কোচ জোয়াকিম লো তার না খেলার বিষয়টি প্রায় নিশ্চিত বলে জানিয়েছেন।

জার্মানির হয়ে বিশ্বকাপ জয়ী এই সেন্ট্রাল ব্যাক তার ঘাড়ের ইনজুরিতে পড়েছেন। গতকাল শুক্রবার দলের সঙ্গে অনুশীলনের সময় তিনি ব্যথা পান বলে জার্মান কোচ জানান। তবে সুইডেনের বিপক্ষে খেলতে না পারলেও হ্যামেলস জার্মানির হয়ে গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নামতে পারবেন। তখন অবশ্য জার্মানির বিশ্বকাপের আশা থাকবে কিনা তা আজই জানা যাবে।

মার্ট হ্যামেলস না থাকায় জার্মান কোচকে শুধু বিকল্প খেলোয়াড় বেছে নিলেই হবে না। সঙ্গে কৌশলেও পরিবর্তন আনতে হতে পারে। আর মার্ট হ্যামেলসের পরিবর্তে নিকলাস সুলে এবং অ্যান্তোনিও রুডিগারের মধ্যে একজন জার্মান দলে সুযোগ পেতে পারেন। তবে কোচ এখনো কাকে খেলানো হবে তা নিশ্চিত করে জানাননি।

ওদিকে প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে হারের পর দলে মেসুত ওজিলের জায়গা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। ওজিল প্রথম ম্যাচে মাঠে নিষ্প্রভ ছিলেন বলেও অভিযোগ অনেকের। এছাড়া ১৯৯০ সালে জার্মানির হয়ে বিশ্বকাপ জয়ী সাবেক এক তারকা অভিযোগ করেন, ওজিল জার্মানির জার্সি পরে খেলার মধ্যে আবেগ অনুভব করে না। ওজিলের জায়গায় তাই জার্মানির কোচ জোয়াকিম লো অন্য কাউকে দলে ডাকলে অবাক হওয়ার কিছু থাকবে না।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮১৫ঘ.)