প্রথমার্ধে বেলজিয়াম-৩, তিউনিশিয়া-১

প্রথমার্ধে বেলজিয়াম-৩, তিউনিশিয়া-১

ঢাকা, ২৩ জুন (জাস্ট নিউজ) : প্রথম মাচে দারুণ জয়, পানামাকে ৩-০ গেলে বিধ্বস্ত করেছিল বেলজিয়াম। শুরুতের নিজেদের সামর্থ্যের প্রমাণ দেওয়া দলটি দ্বিতীয় ম্যাচেও দারুণ উজ্জ্বল। তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচে দারুণ খেলে প্রথমার্ধে এগিয়ে আছে ৩-১ গোলে।

মস্কোতে অনুষ্ঠিত ম্যাচের সপ্তম মিনিটে বেলজিয়াম এগিয়ে যায়। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন এডেন হ্যাজার্ড। বক্সের মধ্যে তাঁকে ফউল করেন তিউনিশিয়ার ডিফেন্ডার স্যাম বেন ইউসেফ। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। আর পেনাল্টি থেকে গোল করতে মোটেও ভুল করেননি বেলজিয়ান অধিনায়ক।

১৬ মিনেটেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে বেলজিয়াম। মাঝমাঠ থেকে পাওয়া একটি বল নিয়ে বক্সে ঢুকে রামেলু লুকাকু চমৎকার প্লেসিং শটে জালে জড়ান বল (২-০)।

তবে দুই মিনিটের ব্যবধানে তিউনিশিয়া একটি গোলে করে ব্যবধান কিছুটা কমায়। ১৮ মিনিটে ফরোয়ার্ড ওয়াহাবি খাজরির চমৎকার ফ্রি-কিক থেকে ডিফেন্ডার ডিলান ব্রন মাথা ছোঁয়ালেই বল ঠিকানা খুঁজে পায় জালে।

প্রথমার্ধের ইনজুরি সময়ে লুকাকু দলের পক্ষে তৃতীয় এবং ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন। টমাস মুয়েনিয়ার বড়ানো বল ধরে বক্সে ঢুকে গোলরক্ষকের পাশ দিয়ে দারুণভাবে জালে পাঠান বল।

আসরে এটি লুকাকুর চতুর্থ গোল। এর আগে প্রথম ম্যাচে পানামার বিপক্ষে জোড়া গোল করেছিলেন ইংলিশ লিগে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা এই স্ট্রাইকার।

অবশ্য এর আগে ৩৩ মিনিটে তিউনিশিয়া আরেকটি গোল পেতে পারতো। বক্সের বাইরে থেকে ওয়াহাবি খাজরির চমৎকার শট বেলজিয়াম গোলক্ষাকের দারুণ সেভ, তা না হলে বিপদ হতে পারতো।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯১১ঘ.)