দ. কোরিয়াকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে মেক্সিকো

দ. কোরিয়াকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে মেক্সিকো

ঢাকা, ২৩ জুন (জাস্ট নিউজ) : দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে এক পা দিয়ে রাখল মেক্সিকো। বিশ্বকাপে শনিবার ‘এফ’ গ্রুপের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মেক্সিকো জয় পেয়েছে ২-১ গোলে। এর আগে জার্মানির বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল মেক্সিকো। অন্যদিকে, আজ হারের মাধ্যমে দক্ষিণ কোরিয়ার বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেল। এর আগে সুইডেনের বিপক্ষে তারা ১-০ গোলে হেরেছিল।

আজ রাতে জার্মানি ও সুইডেনের মধ্যকার ম্যাচ রয়েছে। এই ম্যাচে যদি সুইডেন জয় পায় তাহলে ‘এফ’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে উঠবে মেক্সিকো ও সুইডেন। আর যদি ম্যাচটি ড্র হয় তাহলে আজই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে মেক্সিকোর। আর জার্মানি যদি সুইডেনকে হারায় তাহলে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে কোন দুইটি দল খেলতে তা নিশ্চিত হবে আগামী ২৭ জুন। ওইদিন সুইডেনের মুখোমুখি হবে মেক্সিকো। আর দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে জার্মানি।

আজ ম্যাচের ২৬তম মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় মেক্সিকো। পেনাল্টি থেকে গোলটি করেন কার্লোস ভেলা। ডি-বক্সের মধ্যে স্লাইড দিয়ে মেক্সিকোর আক্রমণ রুখে দিতে চেষ্টা করেন দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডার জ্যাং হুন-সু। এমন সময় বল এসে তার হাতে লাগে। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। আর পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি কার্লোস ভেলা। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় মেক্সিকো।

বিরতি থেকে ফিরে আবারও গোলের দেখা পায় মেক্সিকো। ৬৬তম মিনিটে মেক্সিকোকে ২-০ গোলে এগিয়ে দেন হাভিয়ের হার্নান্দেজ। লোজানোর পাস থেকে ডি-বক্সের মধ্যে থেকে জোরালো শটে বল জালে পাঠান তিনি। মেক্সিকো জাতীয় দলের হয়ে হাভিয়ের হার্নান্দেজের এটি ৫০তম গোল।

(৯০+৩) মিনিটে ব্যবধান কমায় দক্ষিণ কোরিয়া। ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে বল গোলে পৌঁছে দেন সন হিউং-মিন। গোলরক্ষক ঝাঁপ দিয়েও গোলটি বাঁচাতে পারেননি। এরপর আর কোনো গোল না হওয়ায় মেক্সিকো ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে। আর আফসোসের হার নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ কোরিয়া।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টে ইতোমধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স ও ক্রোয়েশিয়া। আর ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু ও কোস্টারিকার। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। আর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩৩০ঘ.)