আইরিশদের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের সিরিজ জয়

আইরিশদের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের সিরিজ জয়

ঢাকা, ২৯ জুন (জাস্ট নিউজ) : আইরিশ মেয়েদের বিপক্ষে জয়রথ ছুটছেই বাংলাদেশের বাঘিনীদের। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয়ের ধারাবাহিকতা দ্বিতীয় ম্যাচেও বজায় রাখলেন জাহানারা-রুমানারা।

শুক্রবার আইরিশ মেয়েদের বিপক্ষে ৪ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জয়ের কৃতিত্ব অর্জন করলেন বাংলাদেশের মেয়েরা।

ডাবলিনে স্বাগতিক আয়ারল্যান্ড টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশের মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান তুলতে সক্ষম হয় আইরিশ মেয়েরা।

ব্যাট হাতে সর্বোচ্চ ৬০ রান করেন সিসেলিয়া জয়েস। অন্যদের মধ্যে অধিনায়ক লরা ডিলানি করেন ২০ রান। বাংলাদেশের হয়ে জাহানারা আলম ও নাহিদা আক্তার দুটি করে উইকেট নেন।

জয়ের জন্য ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উইকেটরক্ষক-ব্যাটসম্যান শামিমা সুলতানার অর্ধশতক (৫১) ও ফারজানা হকের ৩৬ রানের দু'টি ইনিংসে ভর করে ৫ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দেরে পৌঁছে যায় টাইগ্রেসরা।

এর আগে বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচেও আইরিশ মেয়েদের বিপক্ষে ৪ উইকেটের জয় পান সালমারা। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হবে আগামী রবিবার।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১২৮ঘ.)