জয়ের পর যা বললেন বেলজিয়াম গোলরক্ষক

জয়ের পর যা বললেন বেলজিয়াম গোলরক্ষক

ঢাকা, ৭ জুলাই (জাস্ট নিউজ) : ব্রাজিলের বিপক্ষে বেলজিয়াম জয় পেয়েছে কেভিন ডি ব্রুইনির গোলে। প্রথম গোলটা বেলজিয়াম অবশ্য পেয়েছে ব্রাজিল মিডফিল্ডার ফার্নান্দিনহোর আত্মঘাতি গোলের সুবাদে। আর তাই সেলেকাওদের বিপক্ষে বেলজিয়ামের জয়ের নায়ক বলা চলে গোলরক্ষক থির্বোত কোর্তোয়াকে। গোল হওয়ার মতো ব্রাজিলের ছয়টি শট ঠেকিয়েছেন তিনি। ম্যাচের শেষ সময়ে নেইমারের দারুণ শটটি তিনি যেভাবে ফিরিয়েছেন তা ছিল দুর্দান্ত।

ম্যাচ শেষে রেড ডেভিলস গোলরক্ষক বলেন, তার বাল্যকালের স্বপ্ন ছিল ব্রাজিলকে হারানো। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে এসে তা পূরণ হলো। কোর্তোয়া বলেন, এটা অসাধারণ এক মুহূর্ত। আমাদের দলটি সবসময় জিততে চাই। আমরা এখন পর্যন্ত অনেকগুলো ম্যাচও জিতেছি। আমরা ইংল্যান্ডের বিপক্ষে জিতেছি এবং ব্রাজিলের মতো দলের সঙ্গে খেলার কঠিন পথটা বেছে নিয়েছি।

ব্রাজিলের বিপক্ষে নিজের দারুণ সেভ নিয়ে চেলসিতে খেলা বেলজিয়াম গোলরক্ষক বলেন, খারাপ মুহূর্তের জন্য আমাকে অনেক বেশি সমালোচনা সহ্য করতে হয়েছে। তবে এ ম্যাচে আমি নিজেকে প্রমাণ করেছি। বুঝিয়ে দিয়েছে আমি কেন এখানে খেলতে এসেছি। আমি দলের জন্য যা করতে পেরেছি তাতে খুশি।

ম্যাচের শেষ সময়ে সেরা সেভটি করেন বেলজিয়াম গোলরক্ষক। নেইমারের কোনাকুটি নেওয়া শঠটি আঙুলের টোকায় ওপর দিয়ে তুলে দেন থিবোর্ট কোর্তোয়া। এ বিষয়ে তিনি বলেন, আমি জানতাম নেইমার কি করতে যাচ্ছে। আমি সেভাবেই প্রস্তুত ছিলাম এবং আমার মনে হয় দারণ এক বল ঠেকিয়েছি আমি।

ব্রাজিলের বিপক্ষে নিজেদের পরিকল্পনা দারুণ ছিল এবং তা দলের খেলোয়াড়রা ভালো মতো প্রয়োগ করেছে বলে মন্তব্য করেন এই গোলরক্ষক। এছাড়া জাপানের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে দলকে খুব পরিশ্রম করতে হয়েছে। আর তাই তাদের খেলোয়াড়রা কিছুটা ক্লান্ত ছিল। তারপরও এমন জয় তাদের আশা দেখাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। কোর্তোয়া বলেন, আমার বাল্যকালের স্বপ্ন ছিল এমন এক ম্যাচ জেতা। কিন্তু এখন আমাদের জন্য ফ্রান্স অপেক্ষা করছে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৫০ঘ.)