২০১৮ নারী বিশ্বকাপ

বাছাই পর্বে বাংলাদেশের মেয়েদের দুর্দান্ত শুরু

বাছাই পর্বে বাংলাদেশের মেয়েদের দুর্দান্ত শুরু

ঢাকা, ৭ জুলাই (জাস্ট নিউজ) : ২০১৮ নারী বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে শনিবার মাঠে নেমেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। নেদারল্যান্ডসে শুরু হওয়া বাচাই পর্বে অংশ নিচ্ছে ৮টি দল। এখান থেকে সেরা দুই দল খেলবে চলতি বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে।

আজকের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামে পাপুয়া নিউ গিনি। কিন্তু পাপুয়া নিউ গিনিকে রীতিমত উড়িয়ে উড়ন্ত সূচনা করেছে টাইগ্রেসরা। বাংলাদেশ সময় শনিবার রাত ৮টায় শুরু হয় ‘এ’ গ্রুপের ম্যাচটি। এই ম্যাচে পাপুয়া নিউ গিনিকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী দল।

নিজেদের প্রথম ম্যাচে আজ সালমারা পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে প্রথমে বোলিং করে। নির্ধারিত ২০ ওভারে পাপুয়া নিউ গিনি ৬ উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করে। ৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ নারী ক্রিকেট দল ১৪.৫ ওভারে ২ উইকেট হারিয়ে নিজেদের লক্ষ্যে পৌঁছে যায়।

বাছাই পর্বের খেলায় স্বাগতিক নেদারল্যান্ডস ছাড়াও বাংলাদেশের গ্রুপে আছে পাপুয়া নিউ গিনি এবং সংযুক্ত আরব আমিরাত। অন্য গ্রুপে আছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড ও উগান্ডা। এর আগে বাংলাদেশ নারী ক্রিকেট দল দুইবার খেলেছিলো টি-টোয়েন্টি বিশ্বকাপে। ২০১৪ আর ২০১৬ সালে দুই বারই বাদ পড়তে হয় প্রথম পর্ব থেকে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩২৭ঘ.)