অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে ফ্রান্স-ক্রোয়েশিয়া

অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে ফ্রান্স-ক্রোয়েশিয়া

ঢাকা, ১৫ জুলাই (জাস্ট নিউজ) : ফাইনাল ম্যাচ। দলের গুরুত্বপূর্ণ সব খেলোয়াড়ই ফর্মের তুঙ্গে, সবাই দারুণ ফিট। আর তাছাড়া শিরোপা নির্ধারণী ম্যাচে তো পরীক্ষা নিরীক্ষা চলে না। ফাইনাল ম্যাচে তাই অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে ফ্রান্স ও ক্রোয়েশিয়া।

সেমিতে হালকা চোট পাওয়ায় ফাইনালে নামার শঙ্কায় ছিলেন ক্রোয়েশিয়ার নায়ক পেরেসিচ। তবে ফাইনালের উত্তেজনায় সুস্থ হয়ে গেছেন তিনি। এছাড়া ফরাসি দলেও নো ইনজুরির সমস্যা। দুদলই ৪-২-৩-১ ফরমেশনে খেলবে।

যেকোনো ধরনের প্রতিযোগিতায় দুদলের এটা ষষ্ঠ সাক্ষাত। এর আগের পাঁচ লড়াইয়ে কখনো হারেনি ফ্রান্স। তিনটি জয় ও দুটি ড্র পরিসংখ্যানটা নিজেদের করে নিয়েছে ফরাসিরা। বিশ্বকাপে এর আগে একবার মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ১৯৯৮ সালের সেমিফাইনালে সেবার ২-১ গোলে জিতেছিল ফ্রান্স।ইউরো ২০০৪ একই গ্রুপে পড়েছিল দল দুটি। ২-২ গোলে ড্র হয়েছিল সে ম্যাচ।

ফ্রান্স একাদশ : হুগো লরিস, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, লুকাস হার্নান্দেজ, বেনজামিন পাভার্দ, আন্তোনিও গ্রিজম্যান, এনগোলা কন্তে, পল পগবা, অলিভিয়ের জিরুদ, মাতুইদি ও কিলিয়ান এমবাপ্পে।

ক্রোয়েশিয়া একাদশ : ড্যানিয়েল সুবাসিচ, সিমে ভ্রাসালকো, ইভান স্ট্রিনিচ, ডেজান লভরেন, ডোমাগজ ভিদা, ইভান রাকিটিচ, লুকা মডরিচ, ইভান পেরেসিচ, ব্রোজোভিচ, মারিও মানজুকিচ ও আনতে রেবিচ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০৩৮ঘ.)