বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ দলে গেইল-রাসেল

বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ দলে গেইল-রাসেল

ঢাকা, ১৭ জুলাই (জাস্ট নিউজ) : বাংলাদেশ টেস্টে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজেভাবে ধবলধোলাই হয়েছে। দুই টেস্টের চার ইনিংসে দু'শ রানের কোটায় বাংলাদেশ একবারও যেতে পারেনি। এছাড়া নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিন্ম রানেও অলআউট হয়েছে এক ইনিংসে। কিন্তু বাংলাদেশ টেস্ট-টি২০ অপেক্ষা ওয়ানডে ক্রিকেটে ভালো দল।

আর বাংলাদেশের এই খারাপ সময় হতে বের করতে ওয়ানডে দলের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত দলে প্রায় তিন বছর পর ডাক পেয়েছেন আন্দ্রে রাসেল। গেইল আছেন ক্যারিবিওদের দলে। তবে দলে ডাক পাননি মারলন স্যামুয়েলস ও কার্লোস ব্রাফেট।

আন্দ্রে রাসেল ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০১৫ সালের নভেম্বর সর্বশেষ একদিনের ম্যাচে মাঠে নেমেছেন। তিনি ২০১৫ বিশ্বকাপের পর ক্যারিবিওদের হয়ে মাত্র একটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। শ্রীলংকার বিপক্ষে ওই ম্যাচের পর ইনজুরিতে পড়েন রাসেল। এরপর ইনজুরি কাটিয়ে উঠলেও দলে ফেরা হয়নি তার। ডোপ নেওয়ার অভিযোগে ২০১৭ সালের জানুয়ারি থেকে ২০১৮'র জানুয়ারি পর্যন্ত নিষিদ্ধ ছিলেন এই পেস অলরাউন্ডার। এবার তিনি বাংলাদেশের বিপক্ষে আবার দলে ফিরেছেন।

ওয়েস্ট ইন্ডিজের ১৩ সদস্যের দলে আছেন শাই হোপ, আলজারি জোপেস। প্রথম টেস্টের দলে থাকা দেবেন্দ্র বিশু আছেন ওয়ানডে ম্যাচের ঘোষিত দলে। তবে ইনজুরিতে থাকার কারণে কেমার রোসকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে নির্বাচকদের পক্ষ থেকে। ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ স্ট্রুয়ার্ড ল বাংলাদেশের বিপক্ষে দল নিয়ে বলেন, 'এই দল নিয়ে আমাদের ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি শুরু হলো। যারা এখানে ভালো করতে পারবে তাদের দলে থাকার সম্ভাবনা বাড়বে।'

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রিস গেইল, সিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), আলজারি জোসেপ, ইভান লুইস, জেসন মোহাম্মদ, আসলে নার্স, কেমো পাউয়েল, কাউরান পাউয়েল, রোভম্যান পাউয়েল, আন্দ্রে রাসেল।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০১৬ঘ.)