টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ঢাকা, ২৮ জুলাই (জাস্ট নিউজ) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর প্রথম ওয়ানডেতে জয় নতুন করে আশা জাগিয়েছিল ক্রিকেটপ্রেমীদের মাঝে। কিন্তু দ্বিতীয় ওয়ানডে জিততে জিততে হেরে যাওয়ায় তৃতীয় তথা শেষ ওয়ানডে হয়ে গেছে 'অঘোষিত ফাইনাল'। যে দল এই ম্যাচ জিতবে, তাদের ঘরেই যাবে সিরিজ।

এমন আগুন গরম ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল।

মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে প্রথম ওয়ানডে দাপটের সঙ্গে জিতেছিল বাংলাদেশ। ৪৮ রানে জয়ের ওই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তামিম ইকবাল, ৯৭ রানে আউট হন সাকিব এবং বল হাতে ৪ উইকেট নিয়ে একাই ক্যারিবীয়দের ধসিয়ে দেন অধিনায়ক ম্যাশ।

হারতে হারতে খাদের কিনারায় চলে যাওয়া বাংলাদেশ দল এই জয়ে দারুণ উজ্জীবিত হয়ে দ্বিতীয় ওয়ানডে খেলতে নামে। জয়ের জন্য দরকার ছিল ১৩ বলে ১৪ রান। হাতে ৬ উইকেট। দারুণ ব্যাটিং করা মুশফিকুর রহিম উইকেটে ছিলেন। কিন্তু তার পুরনো সেই অভ্যাসমতো শেষ ওভারে তুলে মারতে গিয়ে আউট হয়ে যান। ৩ রানে হারে বাংলাদেশ।

হাতের মুঠো থেকে জয় বেরিয়ে যাওয়ায় হতাশ অধিনায়ক মাশরাফি নিজেদের ভুলগুলো শুধরে নিতে না পারার আক্ষেপ প্রকাশ করেছিলেন। আজ অঘোষিত ফাইনালে সেই ভুলগুলো শুধরে নিতে পারবে বাংলাদেশ?

বাংলাদেশ দল: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), কিয়েরন পাওয়েল, শিমরন হেটমায়ার, রভম্যান পাওয়েল, কিমো পল, দেবেন্দ্র বিশু, অ্যাশলে নার্স, শেলডন কট্রেল।।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯১০ঘ.)