ভারতের সিরিজ জয়

ভারতের সিরিজ জয়

ঢাকা, ২২ ডিসেম্বর (জাস্ট নিউজ): রোহিত শর্মার রেকর্ড গড়ার দিন সিরিজ জয় নিশ্চিত করলো ভারত। শুক্রবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৮ রানে হারালো ভারত। প্রথম ম্যাচেও তারা জয় পেয়েছিল। তাই এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো রোহিত শর্মার দল। মুম্বাইয়ে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৪ ডিসেম্বর।

এদিন ইন্দোরের হকার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতের দেয়া ২৬১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৭.২ ওভারে ১৭২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। দলের পক্ষে কুসল পেরেরা ৩৭ বল খেলে ৭৭ রান করে আউট হন। এই রান করার পথে তিনি চারটি চার ও সাতটি ছক্কা হাঁকান। ২৯ বল খেলে ৪৭ রান করে আউট হন উপুল থারাঙ্গা। ভারতের পক্ষে যুজবেন্দ্র চাহাল ৪টি, কুলদ্বীপ যাদব ৩টি, জয়দেব উনাদকাত ১টি ও হার্দিক পান্ডিয়া ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে ভারত। টি-টোয়েন্টি ভারতের এটি দলীয় সেরা সংগ্রহ। এর আগে তাদের সর্বোচ্চ সংগ্রহ ছিল ২৪৪। আজ ৪৩ বল খেলে ১১৮ রান করেন রোহিত শর্মা। আর ৪৯ বল খেলে ৮৯ রান করেন লোকেশ রাহুল।

রোহিত শর্মা ৩৫ বল খেলে সেঞ্চুরি পূর্ণ করেন। গত অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি করে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডেভিড মিলার। আজ মিলারের সেই রেকর্ডে ভাগ বসালেন রোহিত শর্মা।

রোহিত শর্মা ও লোকেশ রাহুল আজ ওপেনিং জুটিতে ১৬৫ রানের পার্টনারশিপ গড়েন। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে এটি সেরা ওপেনিং জুটি। আর বিশ্বের মধ্যে তৃতীয়। ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ১৭১ রানের অপরাজিত জুটি গড়েছিলেন মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন। টি-টোয়েন্টিতে ওপেনিং জুটিতে এখন পর্যন্ত সেটিই সেরা জুটি।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩৫২ঘ.)