দেশে ফিরছে বাংলাদেশ দল, ফেরেননি মাশরাফি-সাকিবরা

দেশে ফিরছে বাংলাদেশ দল, ফেরেননি মাশরাফি-সাকিবরা

ঢাকা, ৮ আগস্ট (জাস্ট নিউজ) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা এক মাসের সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ বুধবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ক্রিকেটাররা।

অবশ্য এই দলের সঙ্গে ফেরেননি কয়েকজন সিনিয়র ক্রিকেটার। তাঁরা হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। যুক্তরাষ্ট্রে কয়েক দিন ছুটি কাটিয়ে দেশের ফেরার কথা তাঁদের।

সদ্য সমাপ্ত এই সিরিজে বাংলাদেশ দারুণ সাফল্য পেয়েছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। দুটি সিরিজেই ২-১ ব্যবধানে জিতেছে লাল-সবুজের দল। যদিও এর আগে টেস্ট সিরিজে চরম ব্যর্থ হয়েছে তারা। ২-০তে হোয়াইটওয়াশ হয়েছিল।

টেস্ট সিরিজের শুরুতেই বাংলাদেশ গড়েছিল লজ্জার নতুন রেকর্ড। অলআউট হয়ে গিয়েছিল মাত্র ৪৩ রানে। টেস্টে এক ইনিংসে এটি বাংলাদেশের সর্বনিম্ন সংগ্রহ। শুধু তাই নয়, অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ হেরেছে ইনিংস ও ২১৯ রানে।

কিংস্টনে দ্বিতীয় টেস্টেও বাংলাদেশ হেরেছে বাজেভাবে, ১৬৬ রানে। দুই টেস্টেই ব্যাটিং ও বোলিং দুই ক্ষেত্রেই চোখে পড়ার মতো ব্যর্থতা ছিল লাল-সবুজের দলের। অবশ্য সীমিত ওভারের ক্রিকেটে সে ব্যর্থতা কাটিয়ে উঠেছে দল। পেয়েছে দারুণ কিছু সাফল্য। তাই টেস্টের লজ্জাজনক ব্যর্থতা কিছুটা হলেও ঢেকেছে।

(জাস্ট নিউজ/জেআর/১৫২০ঘ.)