মেসির আরেকটি রেকর্ড, বার্সার দুর্দান্ত সূচনা

মেসির আরেকটি রেকর্ড, বার্সার দুর্দান্ত সূচনা

ঢাকা, ১৯ আগস্ট (জাস্ট নিউজ) : বর্তমান ফুটবল জগতের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। দিন দিন তিনি নিজেকে নিয়ে যাচ্ছেন অনন্য এক উচ্চতায়। আর বার্সেলোনার লা লিগা ইতিহাসে ৬ হাজারতম গোলটিও এলো এই আর্জেন্টাইন অধিনায়কের পা থেকেই। তার জোড়া গোলেই দেপোর্তিভো আলাভেজকে ৩-০ ব্যবধানে গুঁড়িয়ে দিল বার্সা।

নতুন মৌসুমের প্রথম ম্যাচে শনিবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আলাভেজকে আতিথিয়েতা জানায় আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। যদিও প্রথমার্ধ কোনো গোলের দেখা পায়নি স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে বুদ্ধিদিপ্ত এক ফ্রি-কিকে বার্সার লিড এনে দেন মেসি। প্রতিপক্ষের ফুটবলাররা লাফিয়ে উঠলে নিচে দিয়ে বল জালে জড়ান তিনি। সঙ্গে সঙ্গে মাইলফলকেও নাম লেখিয়ে ফেলেন। কাতালানদের ৬ হাজার গোল। এর আগে ২০০৯ সালে বার্সা ৫ হাজার গোলেও মেসিরই অবদান ছিল।

৮৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে স্বদেশি আর্থারের সহায়তায় বার্সার ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান কুতিনহো। আর যোগ করা সময়ে লুইস সুয়ারেজের পাস থেকে জোড়া গোল করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন মেসি।

এদিকে গোল করে আরও একটি দারুণ মাত্রা যোগ করেন মেসি। ২১ শতকের প্রথম কোনো ফুটবলার হিসেবে লা লিগায় টানা ১৫ মৌসুম স্কোর করার রেকর্ড গড়লেন এই আর্জেন্টাইন তারকা।

(জাস্ট নিউজ/এমআই/১০৩৫ঘ.)