ভূটানের বিপক্ষে ২ গোলে এগিয়ে বাংলাদেশ

ভূটানের বিপক্ষে ২ গোলে এগিয়ে বাংলাদেশ

ঢাকা, ৪ সেপ্টেম্বর (জাস্ট নিউজ): ঢাকায় শুরু হয়েছে দক্ষিণ এশীয় ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসর। সাফ চ্যাম্পিয়শিপকে দক্ষিণ এশীয় ফুটবলের বিশ্বকাপের মর্যাদা দেয়া হয়।  সর্বশেষ মাত্র একবারই ২০০৩ সালে নিজ মাঠে অনুষ্ঠিত আসরের শিরোপা জিতেছিল বাংলাদেশ।

এবারের আসরে ভুটানের বিপক্ষে আজ দিনের শেষ ম্যাচ দিয়ে নিজেদের সাফ মিশন শুরু করলো স্বাগতিক বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ দুই শূন্য গোলে এগিয়ে আছে বাংলাদেশ।

সুদীর্ঘ ১৫ বছর পর শিরোপা পুনরুদ্ধারের মিশনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার(৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ভুটানের মুখোমুখি হয় লাল সবুজ জার্সিধারীরা। খেলার মাত্র  ২ মিনিটেই ভূটানের টিশেরিং ডিরজির ফাউলে পেনাল্টি পায় বাংলাদেশ। সেই পেনাল্টি থেকেই গোল করেন তপু বর্মণ। এখান থেকেই এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধের ছেচল্লিশ মিনিটে দারুণ এক শটে আবারো ভূটানের জালে বল জড়ান মাহবুবুর রহমান। গোল করতে সহায়তা করেছেন বিশ্বনাথ। এই মূহুর্তে সুবিধাজনক স্থানে আছে বাংলাদেশ।

স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ‘এ’ গ্রুপের অন্য দলগুলো হচ্ছে নেপাল, ভুটান ও পাকিস্তান। এছাড়া, গ্রুপ বি’তে আছে ভারত, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। সাফের গত তিন আসরে ব্যর্থ হলেও এবার বাংলাদেশ দলের প্রস্তুতি বেশ ভাল। কাতার ও কোরিয়ায় প্রস্তুতি ক্যাম্পে অংশ নিয়েছে তারা।
টুর্নামেন্টে অংশ নিয়েছে দক্ষিণ এশিয়ার সাতটি দেশ ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকাল ৪টায় প্রথম খেলায় মুখোমুখি হয়েছে নেপাল ও পাকিস্তান। 

(জাস্ট নিউজ/এমআই/২০৫৫ঘ)