জীবনের শেষ টেস্টে অ্যালিস্টার কুকের সেঞ্চুরি

জীবনের শেষ টেস্টে অ্যালিস্টার কুকের সেঞ্চুরি

ঢাকা, ১০ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : এই ভারতের বিপক্ষেই টেস্ট ক্রিকেটের মধ্য দিয়ে নাগপুরে আন্তর্জাতিকে অভিষেক হয় অ্যালিস্টার কুকের। অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন কুক। জীবনের শুরুর টেস্টে প্রথম ইনিংসে ৬০ রান করা ইংলিশ এ ওপেনার। দ্বিতীয় ইনিংসে ১০৪ রান করে অপরাজিত থাকেন তিনি।

যে ভারতীয় দলের বিপক্ষে টেস্ট ক্রিকেট দিয়ে কুকের অভিষেক হয়, সেই ভারতের বিপক্ষেই ঘরের মাঠে ওভালে জীবনের শেষ টেস্ট খেলছেন ইংল্যান্ডের অন্যতম সেরা এ ক্রিকেটার।

শুক্রবার শুরু হওয়া ওভাল টেস্টের প্রথম ইনিংসে ৭১ রান সংগ্রহ করা কুক, দ্বিতীয় ইনিংসে এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৩২ রান নিয়ে ব্যাট করছেন।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে আগে ব্যাট করে ৩৩২ রান সংগ্রহ করেছিল স্বাগতিক ইংল্যান্ড। জবাবে ২৯২ রানে অলআউট হয়ে যায় সফরকারী ভারত।

৪০ রানের লিড পাওয়া ইংল্যান্ড দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬২ রানে দুই উইকেট হারায়। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক জো রুটকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন ওপেনার অ্যালিস্টার কুক।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২৮৯ রান। ইতিমধ্যেই তৃতীয় উইকেটে ২২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ফেলেছেন কুক-রুট। ক্যারিয়ারের ৩৩তম সেঞ্চুরি (১৩২) করে অপরাজিত আছেন কুক। আর ১৪তম সেঞ্চুরি (১০৮) গড়েছেন রুট।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০০৬ঘ.)