এপিএলে তামিম ৬৩ লাখ, মুশফিক ২৫ লাখ

এপিএলে তামিম ৬৩ লাখ, মুশফিক ২৫ লাখ

ঢাকা, ১১ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : আফগানিস্তান প্রিমিয়ার লীগে (এপিএল) দল পেয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। ‘নাঙ্গরহর’ নামে দলটিতে নিলামের মাধ্যমে খেলার সুযোগ পেলেন তারা। তবে গোল্ড ক্যাটাগরিতে থাকা নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা মোহাম্মদ আশরাফুলকে এখনও কেউ নেয়নি।‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে ছিলেন তামিম। এই ক্যাটাগরিতে বিদেশি খেলোয়াড়ের পারিশ্রমিক ৬৩ লাখ টাকা। আর ‘সিলভার’ শ্রেণিতে থাকা মুশফিককে কিনেছে ২৫ লাখ টাকায়। তাদের দলে আইকন খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। সোমবার দুবাইয়ের এই নিলামে দেশি-বিদেশি মিলিয়ে মোট ৩৫০জন ক্রিকেটারকে উঠানো হয়েছে।

৫-২৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আফগানিন্তান প্রিমিয়ার লীগ। যেখানে এই নিলামে বাংলাদেশ থেকে আরও আছেন সাব্বির রহমান, আবুল হাসান রাজু, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন ও জুনায়েদ সিদ্দিকী। এই লীগের আইকন ক্রিকেটার হিসেবে আছেন রশিদ খান, ব্র্যান্ডন ম্যাককালাম, শহীদ আফ্রিদি, ক্রিস গেইল, শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল।

১৯ দিনের এই টুর্নামেন্টের অংশগ্রহণকারী পাঁচ প্রদেশের দলগুলো হলো: কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ মাঠে গড়াবে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।

(জাস্ট নিউজ/একে/১৪৫০ঘ.)