জয়টা জীবনের সেরা মুহূর্ত: মুস্তাফিজ

জয়টা জীবনের সেরা মুহূর্ত: মুস্তাফিজ

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে 'সুপার ওভারের' মতো এক ওভার করেছেন মুস্তাফিজ। দলকে এনে দিয়েছেন রোমাঞ্চকর এক জয়। কাজটা কিন্তু সহজ ছিল না। দলের ৪৮তম ওভারে বল হাতে নিয়ে মুস্তাফিজ দিয়ে বসেন ১২ রান। শেষ ওভারে আফগান জয়ের জন্য প্রয়োজন মাত্র ৮ রান। হাতে তাদের চার উইকেট। ক্রিজে আছেন মোহাম্মদ নবীর মতো ব্যাটসম্যান। মুস্তাফিজ শেষ ওভারে তার ভ্যারিয়েশনের ভান্ডার খুলে দিলেন। আটকে দিলেন রান। তুলে নিলেন দলের দারুণ এক জয়।

শেষ ওভারে আফগানরা নিতো পারলো মোটে ৪ রান। তাও লেগ বাই থেকে এসেছে দুই রান। দলের, সমর্থকদের আস্থার প্রতিদান দিলেন মুস্তাফিজ। ম্যাচ শেষে তাকে সমর্থন করায় সবাইেক ধন্যবাদ দিয়েছেন কাটার মাস্টার ফিজ। তাকে উৎসাহ দিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। এছাড়া শেষ ওভারে দলের ওই শ্বাসরুদ্ধকর জয়কে ক্যারিয়ারে অন্যতম সেরা মুহূর্ত বলে উল্লেখ করেছেন তিনি।

মুস্তাফিজ আফগানদের বিপক্ষে ম্যাচের ওই ওভার নিয়ে টুইট করেছেন, 'গতকালের ওভারটা ছিল আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত। ওই মুহূর্তের অনুভূতি বর্ণনা করার ভাষা জানা নেই আমার। ভক্তদের সমর্থন পেয়ে আমি উচ্ছ্বসিত।'

কিন্তু আবুধাবির গরমে দলকে ওমন এক জয় এনে দেওয়া সহজ ছিল না। প্রতিপক্ষের হাতে উইকেট ছিল। সহজে রান পাচ্ছিল তারা। ওদিকে পায়ের পেশিতে টান পড়েছিল মুস্তাফিজের। টানা খেলার ধকল। মুস্তাফিজ তার বোলিংয়ে অস্ত্রগুলো ঠিকঠার বের করতে পারছিলেন না। কিন্তু যা পারলেন তাতেই কাত নবী-রশিদ খানরা।

ম্যাচ শেষে মুস্তাফিজ দলীয় অধিনায়ক মাশরাফির প্রশংসায় ভেসেছেন। তাকে প্রশংসা করেছেন প্রতিপক্ষের অধিনায়ক আসগর আফগানও। ফিজকে নিয়ে টাইগার অধিনায়ক মাশরাফি বলেন, 'শেষ ওভারে মুস্তাফিজ জাদুকরের মতো বল করেছে।' আফগান অধিনায়কের মতে, 'মুস্তাফিজ শেষ ওভারে তার ভেরিয়েশনগুলো দারুণ কাজে লাগিয়েছেন। আমরা আইসিসি'র পূর্ণ সদস্যদের সঙ্গে খেলে এই মুহূর্তগুলো সামাল দিতে শিখছি।'

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০১২ঘ.)