বুধবার সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রচারণা শুরু

বুধবার সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রচারণা শুরু

সিলেটে, ১১ ডিসেম্বর (জাস্ট নিউজ): সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে ধানের শীষের প্রার্থীদের প্রচারে নামছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে সিলেট যাবেন বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান। এদিন দুপুর ১২টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা সিলেট যাবেন বলে নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

সিলেটে হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ.) এবং মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীর মাজার জিয়ারত শেষে প্রচার কাজে অংশ নেবেন তারা।

এদিকে নির্বাচন পরিচালনায় সার্বিক বিষয় পর্যবেক্ষণ করতে বেশকিছু উপকমিটি গঠন করেছে বিএনপি। নির্বাচন কমিশন সমন্বয়, পোলিং এজেন্ট প্রশিক্ষণ, নির্বাচন পর্যবেক্ষক, মিডিয়া, অর্থ ও প্রচার ইত্যাদি।

সোমবার রাতে নজরুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, নির্বাচন পরিচালনা উপকমিটিগুলো গঠনের কাজ প্রায় চূড়ান্ত। মঙ্গলবার (১১ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে তা জানিয়ে দেওয়া হবে।

১৯৯১ সাল থেকে প্রতিটি সংসদ নির্বাচনের আগে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচার শুরু করতো বিএনপি। কিন্তু এবার তিনি কারান্তরীণ থাকায় ড. কামাল হোসেনের নেতৃত্বে সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করবে ঐক্যফ্রন্ট ও বিএনপি।

(জাস্ট নিউজ/এমআই/১১৫৩ঘ)