হবিগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু

হবিগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু

ঢাকা, ৫ মে (জাস্ট নিউজ) : হবিগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু করেছে জেলা মোটর মালিক পক্ষ। ধর্মঘটের ফলে ঢাকাসহ সারা দেশের সঙ্গে হবিগঞ্জের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগ পড়েছেন এ জেলা থেকে দেশের বিভিন্ন স্থানে যাতায়াতকারী সাধারণ মানুষ।

সিএনজি অটোরিকশা শ্রমিকরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে পেট্রোল পাম্প থেকে গ্যাস নেওয়ার প্রতিবাদে আজ শনিবার সকালে এ ধর্মঘট শুরু হয়।

হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজীব আলী জানান, হবিগঞ্জ শহরের পোদ্দারবাড়ি এলাকায় অবস্থিত এম হাই এন্ড কোং ফিলিং স্টেশন থেকে গ্যাস নিতে গিয়ে প্রতিদিন শত শত সিএনজি অটোরিকশা প্রধান সড়কের ওপর দাঁড়ায়। এতে ওই সড়কের ওপর দিয়ে বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। বিষয়টি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মিটিংয়ে উত্থাপন করা হলে সিএনজি অটোরিকশা যাতে এ ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে তার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু সেই সিদ্ধান্ত না মেনে সিএনজি অটোরিকশাগুলো অবাধে রাস্তা বন্ধ করে গ্যাস নেওয়া অব্যাহত রাখে। সর্বশেষ শুক্রবার হবিগঞ্জ-সিলেট সড়কে চলাচলকারী কয়েকটি বাস ওই সড়ক দিয়ে যাবার সময় আটকা পড়লে অটোরিকশা চালকদের সঙ্গে বাস চালকদের দ্বন্দ্ব হয়। এরই প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে।

সজীব আলী আরো জানান, যতক্ষণ পর্যন্ত রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গ্যাস নেওয়া বন্ধ না হবে ততক্ষণ পর্যন্ত হবিগঞ্জ থেকে দেশের সকল জায়গায় বাস চলাচল বন্ধ থাকবে।

(জাস্ট নিউজ/জেআর/১০৩৫ঘ.)