আমরা চুনোপুঁটির দিকেই বেশি নজর দিই: দুদক চেয়ারম্যান

আমরা চুনোপুঁটির দিকেই বেশি নজর দিই: দুদক চেয়ারম্যান

দুদক কারো পরামর্শে চলে না, কেউ কোনো ইনস্ট্রাকশন দেন না বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. ইকবাল মাহমুদ। তিনি বলেন, দুদক নিজস্ব গতিতেই চলছে। এর কার্যক্রম কারো দ্বারা প্রভাবিত হবে না।

বুধবার সকালে প্রতিষ্ঠানের কার্যালয়ে দুর্নীতি দমনে অনুসন্ধানী সাংবাদিকতা শীর্ষক কর্মশালার উদ্বোধন করে এ মন্তব্য করেন দুদক চেয়ারম্যান।

ইকবাল মাহমুদ আরো বলেন, ‘চার বছর পূর্তির আগে এ মুহূর্তে দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, এ পর্যন্ত কেউ আমাদের কোনো নির্দেশনা দেননি। আমরা আমাদের বিদ্যাবুদ্ধি যা ছিল, তাই দিয়ে চেষ্টা করছি। আর যত দিন আমরা আছি, চেষ্টা করে যাব। তবে আমরা চুনোপুঁটি দুর্নীতিবাজদের দিকে বেশি নজর দিই, কারণ গ্রামের সহজ সরল মানুষ এদের কাছে সর্বস্ব হারায়।’

ক্যাসিনোকাণ্ডের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে চলমান অভিযান থেমে থাকবে না বলেও জানান দুদক চেয়ারম্যান। এ সময় দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

দুদকের অনুসন্ধানের ৭০ থেকে ৮০ ভাগ অভিযোগ গণমাধ্যম থেকে নেওয়া হয় জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি দমনে সাংবাদিকদের সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ।