স্বাস্থ্যমন্ত্রীর সহকারী একান্ত সচিবকে পদ থেকে অব্যাহতি

স্বাস্থ্যমন্ত্রীর সহকারী একান্ত সচিবকে পদ থেকে অব্যাহতি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের সহকারী একান্ত সচিব ড. শেখ মোহাম্মদ আরিফুর রহমান শেখকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গত ১৫ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রশাসন-১ শাখার এক অফিস আদেশে এ অব্যাহতি দেয়া হয়।

আদেশে বলা হয়, ২০১৯ সালের ২২ জানুযারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রশাসন-১ শাখার এক অফিস আদেশে সিনিয়র সহকারী প্রধান (স্বাস্থ্য-৭) ড. শেখ মোহাম্মদ আরিফুর রহমান শেখকে নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে মন্ত্রীর সহকারী একান্ত সচিবের দায়িত্ব দেয়া হয়েছিল। এখন তাকে মন্ত্রীর সহকারী একান্ত সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এর আগে গত ১৪ জানুয়ারি আরিফুর রহমান শেখকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওইদিন দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম তাকে তলব করে চিঠি পাঠান।

চিঠিতে বলা হয়, তার বিরুদ্ধে বিদেশে প্রশিক্ষণের নামে অর্থ লোপাট এবং বিভিন্ন সরকারি হাসপাতাল ও মেডিকেল কলেজে পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেয়াসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান চলছে। আগামী ২০ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয়ে তাকে হাজির হতে বলা হয়েছে।ৃ