আরো ১৩৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত, মোট ১১০৯২

আরো ১৩৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত, মোট ১১০৯২

দেশে পুলিশ সদস্যদের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ১৩৪ পুলিশ। এ নিয়ে পুলিশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৯২ জনে, যা একক পেশা হিসেবে সর্বোচ্চ। আর এখন পর্যন্ত ৭ হাজার ৯০ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশ সদর দফতর ও বিভিন্ন ইউনিটের দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা মহানগর পুলিশে কর্মরতদের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩১১ সদস্য, যা গতকাল ছিল ২ হাজার ৩০৩ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ডিএমপির আরও ৮ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদর দফতর থেকে জানানো হয়, আক্রান্তদের সংস্পর্শে আসায় ১২ হাজার ২৫৯ সদস্যকে কোয়ারেন্টাইনে এবং ৪ হাজার ৫৫৭ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুত বাড়ছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৪৩ জন সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার শপথ নিয়ে কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা।